• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় নার্সদের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

  নওগাঁ প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ১৪:১১
নওগাঁ আধুনিক সদর হাসপাতাল
নওগাঁ আধুনিক সদর হাসপাতাল (ছবি : ফাইল ফটো)

নওগাঁ আধুনিক সদর হাসপাতালে নার্সদের অবহেলায় এক নবজাতকের করুণ মৃত্যুর অভিযোগ উঠেছে। এ নিয়ে শিশু এবং হাসপাতালে অন্য রোগী ও স্বজনদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ দিকে ওই নবজাতকের বাবা নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা যায়।

নবজাতকের পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকাল সাড়ে ৩টায় নওগাঁ সদর উপজেলাধীন কির্ত্তীপুর ইউনিয়নের হরিরামপুর গ্রামের জহুরুল ইসলাম ও বানু বেগম দম্পতির একটি ছেলে সন্তান ভূমিষ্ঠ হয়।

ভূমিষ্ঠ হওয়ার পর শিশুটির শ্বাসকষ্ট দেখা দিলে ওই দিনই সন্ধ্যায় নওগাঁ সদর হাসপাতালে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসার পর শিশুটির অবস্থা কিছুটা উপশম লক্ষ করে বাবা-মা স্বস্তি বোধ করেন। রাতে শিশুটির ফটোথেরাপি দেওয়া হয়। এই ফটোথেরাপি মেশিনটি একটি নির্দিষ্ট সময় পর খুলে দিতে হয়।

কিন্তু নির্দিষ্ট সময় পার হয়ে গেলে শিশুটির শরীর পুড়ে যেতে শুরু করে। শরীরের একাংশ কালো হতে থাকে। এই অবস্থা দেখে শিশুর বাবা জুহুরুল ইসলাম ও নানী রওশন আরাসহ অন্য রোগীদের অভিভাবকরা কর্তব্যরত নার্সদের ডাকাডাকি করতে থাকে। কিন্তু নার্সরা তাদের ডিউটি কক্ষে ঘুমিয়ে থাকে।

অনেক ডাকাডাকি করেও তাদের কোনো সাড়া মেলেনি। ভেতর থেকে তারা বলতে থাকে সকাল ৬টার আগে তারা আসবে না। শিশুটির বাবা এবং নানী নার্সদের জোড়হাত করে অনুরোধ করেও তারা দরজা খোলেনি। অবশেষে ছেলে সন্তানটি মৃত্যুর কোলে ঢলে পড়ে। এ সময় ওই ওয়ার্ডে রোজিনা ও তানিয়া নামে সিনিয়র স্টাফ নার্স দায়িত্বরত ছিলেন বলে জানা গেছে।

আরও পড়ুন : মুক্তাগাছায় অপহরণের ৫ দিন পর অপহৃতকে ঢাকা থেকে উদ্ধার

এই অবস্থা দেখে হাসপাতালে চিকিৎসাধীন অন্য রোগীদের স্বজনরাও ক্ষিপ্ত হয়ে পড়েন। সদর হাসপাতালের আরএমও ডা. মুনির আলী আকন্দকে মোবাইল ফোনে জানালে তিনি এ ব্যাপারে দেখছেন বলে জানান।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড