• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনা মেডিকেলে জ্বর-কাশিতে আক্রান্ত হয়ে ২ রোগীর মৃত্যু

  খুলনা প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ১১:৫২
খুলনা
খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল (ছবি : সংগৃহীত)

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে জ্বর, কাশি, গলা ব্যথায় আক্রান্ত দুই রোগীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দিবাগত রাতে নড়াইল থেকে রবিউল ইসলাম নামে এক প্রবাসীকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে আনা হয়। তাকে পরীক্ষার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

পরিবারের সদস্যরা জানান, গত এক সপ্তাহ হলো তিনি ভারত থেকে নড়াইলে এসেছেন। তিনি জ্বর, গলা ব্যথা, কাশিসহ নানা সমস্যায় আক্রান্ত ছিলেন। স্থানীয়ভাবে তাকে সেবা দেওয়া হচ্ছিল। বৃহস্পতিবার অবস্থার অবনতি হলে তাকে খুমেক হাসপাতালে আনা হয়। পরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তবে খুমেক হাসপাতালের ডা. ওমর ফারুক বলেন, ‘রবিউলকে এখানে মৃত অবস্থায় আনা হয়।’

এর আগে বৃহস্পতিবার দুপুরে খুমেকে জ্বর নিয়ে আসা বাবুল নামে একজন মারা যান। মৃত বাবুলের বড় বোন জাহানারা বেগম বলেন, ‘পাঁচ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল বাবলু। চিকিৎসকদের অবহেলায় তার মৃত্যু হয়েছে।’

তিনি অভিযোগ করে আরও বলেন, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে জ্বরে আক্রান্ত হলে বাবলুকে জরুরি বিভাগে আনা হয়। এ সময় রোগীকে বহির্বিভাগ থেকে চিকিৎসা নিয়ে আসতে বলেন জরুরি বিভাগের চিকিৎসক। কিন্তু বহির্বিভাগ থেকে তাকে চিকিৎসা দেওয়া হয়নি। চিকিৎসা না পেয়ে হাসপাতালের ফ্লোরে দীর্ঘ সময় পড়ে থাকায় তার মৃত্যু হয়।

আরও পড়ুন : বান্দরবানে ২ তরুণীকে ধর্ষণের অভিযোগে মামলা

বিষয়টি অস্বীকার করে খুমেক হাসপাতালের পরিচালক ডা. এটি এম মঞ্জুর মোর্শেদ বলেন, ওই রোগী জ্বর, সর্দি নিয়ে জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসেন। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মেডিসিন কনসালট্যান্টকে দেখানোর জন্য হাসপাতালের বহির্বিভাগে পাঠান। রোগী মেডিসিন চিকিৎসকের কাছে যাওয়ার পথে মারা যান।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড