• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভাইরাস : চাঁদপুরের সকল বিনোদন কেন্দ্র বন্ধ

  চাঁদপুর প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ০৯:৫৭
চাঁদপুর
করোনা ভাইরাস আতঙ্ক (ছবি : প্রতীকী)

সাম্প্রতিক সময়ের আলোচিত মরণব্যাধি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি কোথাও যেন জনসমাগম না হয় সেজন্য প্রশাসন কঠোর অবস্থানে। ওয়াজ মাহফিলসহ ধর্মীয় সভা-সমাবেশ, রাজনৈতিক মিছিল-মিটিং, সেমিনার, সমাবেশসহ এককথায় এক জায়গায় ২৫ জনের বেশি মানুষের উপস্থিতি যাতে না হয় সে জন্য সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করেছে সরকার।

সরকারের এ নিষেধাজ্ঞা মাঠপর্যায়ে বাস্তবায়ন করছে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ করে দেওয়া হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার সুযোগে পর্যটন ও বিনোদন স্পটগুলোতে যেন কেউ ঘুরতে না যায় সেজন্য সরকার সে ব্যবস্থাও নিয়েছে। কক্সবাজারসহ দেশের বড় বড় পর্যটন কেন্দ্রগুলোতে সকল মানুষের যাতায়াত বন্ধ করে দেওয়ার পর এবার জেলা পর্যায়ের পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলোতেও মানুষের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে।

চাঁদপুরের মেঘনার চর, মিনি কক্সবাজার এবং বড় স্টেশন মোলহেড এলাকাসহ অন্য যেসব বিনোদন কেন্দ্র রয়েছে, সবগুলোতেই মানুষের যাতায়াত নিষিদ্ধ করা হয়েছে। স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী এ ব্যাপারে খুব কঠোর অবস্থানে। মিনি কক্সবাজার যারা পরিচালনা করছে, সেই স্বপ্ন ট্যুরিজমের পক্ষ থেকেও প্রশাসনের কাছে চিঠি দেওয়া হয়েছে মিনি কক্সবাজার যাতে কোনো পর্যটক না যেতে পারে সে ব্যাপারে ব্যবস্থা নিতে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকালে চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন তার ফোর্স নিয়ে বড় স্টেশন মোলহেড এলাকায় অভিযান চালায়। তখন সেখানে নিষেধাজ্ঞা অমান্য করে যারা ঘুরতে গিয়েছে তাদের বের করে দেওয়া হয়েছে এবং কাউকে কাউকে কান ধরে উঠবস করানো হয়েছে। এ দিকে বড় স্টেশন মোলহেড এলাকায় ঘুরতে যেতে বাধা পেয়ে চাঁদপুর প্রেসক্লাব এলাকায় এবং প্রেসক্লাবের পেছনে খোলা মাঠে গতকাল বিকাল থেকে শত শত ছেলে-মেয়েকে আড্ডা জমাতে দেখা যায়। খবর পেয়ে মডেল থানার পুলিশ এসে সেখানেও অভিযান চালায়। ওসি নাসিম উদ্দিন তার ফোর্স নিয়ে তাদের তাড়া করে। এ সময় প্রেসক্লাব ঘাটে আড্ডারতদের তাড়িয়ে দেয় পুলিশ এবং সেখানকার দোকানগুলোতে যাতে কেউ কোনো আড্ডা না দিতে পারে সে ব্যবস্থাও করে দেওয়া হয়।

আরও পড়ুন : অবাধে ঘোরাফেরা, ডামুড্যায় সৌদি প্রবাসীকে জরিমানা

এ দিকে চাঁদপুরের প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর এ কঠোর পদক্ষেপকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ। প্রশাসন থেকেও অভিভাবকদের প্রতি অনুরোধ জানানো হয়েছে, তাদের সন্তানদের যেন একান্ত প্রয়োজন ছাড়া বাসার বাইরে যেতে না দেওয়া হয়।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড