• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চন্দনাইশে হোম কোয়ারেন্টাইনে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ১৭ জন

  চট্টগ্রাম (চন্দনাইশ) প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ০৯:২৯
চট্টগ্রাম
জেলা ম্যাপ (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ১৭ জনকে হোম কোয়ারেইন্টানে রাখা হয়েছে। উপজেলার বিভিন্ন স্থানে তাদের নিজ বাড়ি ও বাসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ১০ জন বিদেশফেরত প্রবাসী এবং ৭ জন বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের বিদেশি শিক্ষার্থী।

শুক্রবার (২০ মার্চ) চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন হাসান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশফেরত ব্যক্তিরা হলেন- উপজেলার মধ্যম চন্দনাইশের কাতার ফেরত সাজ্জাদ হোসেন, হাশিমপুর বড়ুয়া পাড়ার ফ্রান্স ফেরত অঞ্জন বড়ুয়া, মধ্যম চন্দনাইশ গাবতলি এলাকার সৌদি আরব ফেরত মো. মফিজ ও জাহাঙ্গীর আলম, চন্দনাইশ চৌধুরী পাড়ার দুবাই ফেরত মো. রাশেদ ও মো. বোরহান।

বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা হলেন- নেপালের সুনীল কুমার দেওবেদি ও শম্বু প্রসাদ সাহা, ভারতের শ্রীমান লাহিরি, উম্মে হাবিবা, রাকিব জামান বেপারী, সামিনা আকতার এবং শ্রেয়ানাস ত্রিপাটি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, বিদেশফেরত এসব ব্যক্তিদের বিশেষ নজরদারিতে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় তারা যেন ঘরের বাইরে যেতে না পারেন সেজন্য স্থানীয় স্বাস্থ্যকর্মী, ইউনিয়ন পরিষদ ও গ্রাম পুলিশ তাদের খোঁজ নিচ্ছেন।

আরও পড়ুন : করোনা : খুলনায় গুজব ছড়ানোর অভিযোগে যুবক গ্রেপ্তার

হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় নির্দেশ অমান্যকারীদের উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, ইতালিসহ বিভিন্ন দেশ থেকে আরও ৪ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া আরও বেশ কয়েকজন প্রবাসী দেশে আসার সংবাদ পাওয়া গেছে। তাদের খোঁজখবর নেওয়া হচ্ছে।

ওডি/এমআরকে

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড