• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবাধে ঘোরাফেরা, যশোরে বিদেশ ফেরত ব্যক্তিকে জরিমানা 

  যশোর প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ০৮:৫৯
করোনা
করোনা ভাইরাস আতঙ্ক (ছবি : দৈনিক অধিকার)

হোম কোয়ারেন্টাইনে না থাকায় বিদেশ ফেরত এক ব্যক্তিকে (৩২) জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে বিশেষ পর্যবেক্ষণে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকালে যশোর সদর উপজেলার ধর্মতলা এলাকায় এ ঘটনা ঘটে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন জানান, ধর্মতলা এলাকার ওই ব্যক্তি রবিবার (১৫ মার্চ) মালয়েশিয়া থেকে ফিরেছেন। স্বাস্থ্য বিভাগ তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়। কিন্তু দুপুরে জোহরের নামাজ আদায়ের জন্য তিনি স্থানীয় একটি মসজিদে যান। এ সময় স্থানীয় লোকজন তাকে বাড়িতে আটকে রেখে প্রশাসনকে খবর দেয়।

তিনি আরও জানান, কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় মসজিদে নামাজ আদায়ে যাওয়া যাবে না- বিষয়টি তার জানা ছিল না। এ বিষয়ে তিনি দুঃখ প্রকাশ করায় তাকে ৫০০ টাকা জরিমানা এবং চূড়ান্ত সতর্ক করা হয়েছে। একই সঙ্গে তাকে একটি কক্ষে আবদ্ধ রেখে তার পরিবারের সদস্যদের খাবার প্রদানের নিয়মকানুন জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন : করোনা : বশেমুরবিপ্রবির ফ্রেশারস ডিবেট স্থগিত

জাকির হোসেন জানান, ভ্রাম্যমাণ আদালত চলাকালে একজন চিকিৎসকসহ স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন। তারা হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় কী কী করণীয় সে সম্পর্কে বিশদ জানিয়েছেন। ওই ব্যক্তির আরেক ভাই এ বছরের রবিবার (১ মার্চ) দক্ষিণ কোরিয়া থেকে দেশে ফিরেছেন। তার হোম কোয়ারেন্টাইন সম্পন্ন হয়েছে।

ওডি/এমআরকে

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড