• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পদ্মা সেতু প্রকল্পের চুরি যাওয়া ৩০ টন মালামাল উদ্ধার

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৯ মার্চ ২০২০, ১৫:০৮
মুন্সীগঞ্জ
পদ্মা সেতু প্রকল্পের চুরি যাওয়া বিপুল পরিমাণ মালামাল উদ্ধার

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় অভিযান চালিয়ে পদ্মা সেতু প্রকল্পের চুরি যাওয়া বিপুল পরিমাণ মালামাল উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পাশাপাশি এ ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়।

বুধবার (১৮ মার্চ) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব এই তথ্য নিশ্চিত করে। এর আগে মঙ্গলবার (১৭ মার্চ) রাত ১১টায় উপজেলার কুমারভোগ এলাকার বিভিন্ন ভাঙারি দোকানে অভিযান পরিচালনা করে পদ্মাসেতুর চুরি যাওয়া এসব মালামাল উদ্ধার করা হয়।

এ সময় পদ্মা সেতু প্রকল্পে ব্যবহৃত লোহার রড, পাইপ, ইউ চ্যানেল, অ্যাঙ্গেল ও লোহার অন্যান্য ক্ষুদ্রাংশসহ আনুমানিক ৩০ টন মালামাল উদ্ধার করে র‍্যাব। এ ঘটনায় চোর চক্রের তিন সদস্যকে আটক করা হয়।

আটককৃতরা হলো- গোপালগঞ্জের কোটালিপাড়া উপজেলার অমৃত লাল সাহার ছেলে ও পদ্মা সেতুর পাইলিংয়ের কাজে সংশ্লিষ্ট এডওয়ার্ড সাহা (৪২), ফরিদপুর জেলার সদরপুর উপজেলার প্রয়াত শেখ সরোয়ারের ছেলে ও মজিবুর ভাঙারির কর্মচারী শেখ হারুন (৩৬) এবং মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার অহিদুজ্জামানের ছেলে ও মনিব আয়রন স্টোরের ব্যবসায়ী পার্টনার মো. রফিকুল ইসলাম শুভ (২৮)।

দৈনিক অধিকার

চোরচক্রের আটক তিনজন

র‍্যাব জানায় , দীর্ঘদিন ধরে পদ্মা সেতু প্রকল্পে বিভিন্ন মালামাল একটি সিন্ডিকেট চক্র পাচার করে স্থানীয় ভাঙারির দোকানসহ বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকাল ৫টার দিকে মাওয়া চৌরাস্তাসংলগ্ন ও কুমারভোগ এলাকার বিভিন্ন ভাঙারির দোকানে অভিযান পরিচালনা করা হয়। পরে রাত ১১টার দিকে প্রায় ৩০ টন বিভিন্ন প্রকার লোহার মালামাল উদ্ধার করা হয়।

র‍্যাব আরও জানান, এডওয়ার্ড সাহা পদ্মা সেতুর পাইলিং কাজে কর্মরত একজন কর্মচারী। প্রথমে তাকেই র‌্যাব গ্রেপ্তার করে এসব মালামালের সন্ধান পায়। মাওয়া চৌরাস্তাসংলগ্ন মনিব আয়রন স্টোর ও আরিফ ভাঙারি স্টোর হতে এসব মালামাল উদ্ধার করা হয়। এ বিষয়ে চোরচক্রের বিরুদ্ধে মুন্সীগঞ্জের লৌহজং থানায় একটি মামলা প্রক্রিয়াধীন আছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড