• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ৮৪ জন

  গাইবান্ধা প্রতিনিধি

১৯ মার্চ ২০২০, ১২:২২
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : ফাইল ফটো)

গাইবান্ধা জেলায় বিভিন্ন দেশ থেকে আসা ৮৪ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় ৫০ জন এবং গত ৭ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত মোট ৮৪ জনকে নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদের মধ্যে গাইবান্ধা সদর উপজেলায় ১১ জন, সুন্দরগঞ্জে ১৭ জন, সাদুল্লাপুরে ৭ জন, গোবিন্দগঞ্জে ১১ জন, ফুলছড়িতে ১৭ জন, সাঘাটায় ১৯ জন ও পলাশবাড়ীতে ২ জন। তারা নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে আছেন।

গাইবান্ধার সিভিল সার্জন এ বি এম আবু হানিফ জানান, বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যা পর্যন্ত বিদেশফেরত ৫০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর আগেও ৩৪ জনকে রাখা হয়েছে। তারা যাতে নিয়মের বাইরে না চলে সেজন্য তাদের ওপর কড়া নজরদারি রাখা হচ্ছে। তবে এ পর্যন্ত তাদের শরীরে করোনার কোনো লক্ষণ পাওয়া যায়নি। স্বাস্থ্যকর্মীরা মাস্ক ও প্রয়োজনীয় সামগ্রী ব্যবহার করে এসব ব্যক্তির নিয়মিত দেখাশোনা করছেন বলে জানান তিনি।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে গাইবান্ধায় আগাম প্রস্তুতি নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। ইতোমধ্যে জেলা ও সাত উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে কমিটি গঠিত হয়েছে। এছাড়া জেলা ও উপজেলা পর্যায়ে র‌্যাপিড রেসপন্স টিমও গঠিত হয়েছে। সেই সঙ্গে সাধারণ মানুষদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং করা হচ্ছে।

আরও পড়ুন : ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহী বাসে দুর্বৃত্তের হামলা, আহত ১০

ইতোমধ্যে গাইবান্ধা সদর হাসপাতালের দ্বিতীয় তলায় ৫ শয্যার কোয়ারেন্টাইন ও আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। এছাড়াও কোয়ারেন্টাইনের জন্য গাইবান্ধা যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যালয় ও জেলা আনসার-ভিডিপি কার্যালয়কে প্রস্তুত রাখা হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড