• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাহ্মণবাড়িয়ায় কোয়ারেন্টাইনে না থাকায় ২ প্রবাসীকে জরিমানা

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

১৯ মার্চ ২০২০, ০৯:০৩
ব্রাহ্মণবাড়িয়া
জরিমানা (ছবি : দৈনিক অধিকার)

ব্রাহ্মণবাড়িয়ায় হোম কোয়ারেন্টাইনে না থাকায় দুই প্রবাসীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৮ মার্চ) দুপুরে বাঞ্ছারামপুর উপজেলার রূপসদী গ্রামের ওমান প্রবাসী মনির হোসেন এবং আখাউড়া উপজেলার এক ইতালি প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে না থাকায় ১০ হাজার টাকা দণ্ড দিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বাঞ্ছারামপুর এবং আখাউড়া উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বুধবার দুপুরে উপজেলার রূপসদী গ্রামে মনির হোসেন নামে ওই প্রবাসীকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার এই দণ্ড প্রদান করেন। প্রবাসী মনির হোসেন ওই এলাকার আলি হোসেনের ছেলে। তিনি চলতি মাসের ৮ তারিখে ওমান থেকে দেশে ফিরেছেন। করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে দেশে ফেরার কারণে স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা তাকে হোম কোয়ারেন্টাইন থাকার নির্দেশনা প্রদান করেন। কিন্তু তিনি হোম কোয়ারেন্টাইনে না থেকে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছিলেন। এতে করে স্থানীয় এলাকাবাসী আতঙ্কিত হয়ে যায়।। বুধবার দুপুরে একইভাবে হোম কোয়ারেন্টাইন আইন অমান্য করলে ভ্রাম্যমাণ আদালতে তাকে ৫ হাজার টাকা দণ্ড প্রদান করা হয়।

এ দিকে বুধবার বিকালে আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নস্থ ছতুরা শরীফ গ্রামে ভ্রাম্যমাণ আদালতে এক ইতালি প্রবাসীকেও এই জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা। এ সময় তিনি ধরখার ইউনিয়নস্থ ছতুরা শরীফ গ্রামে ৫টি পরিবারের বিভিন্ন দেশ থেকে আগতদের পরিদর্শন করেন। তাদের লিফলেট, মাস্ক, সেনিটাইজার ইত্যাদি বিতরণ এবং পাশাপাশি ১৪দিন কোয়ারেন্টাইনে থাকাসহ বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা সাংবাদিকদের বলেন, এক ইতালি প্রবাসী কোয়ারেন্টাইন আইন অমান্য করছিল এবং সে পরিবার তথা গ্রামকে ঝুঁকির মধ্যে ফেলায় তাকে তাৎক্ষণিক ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন : বঙ্গবন্ধু সাফারি পার্ক বন্ধ ঘোষণা

তিনি আরও বলেন, এ অভিযান অব্যাহত থাকবে এবং কেউ কোয়ারেন্টাইন আদেশ অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ভ্রাম্যমাণ আদালতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুল ইসলাম ও ধরখার পুলিশ ফাঁড়ির পুলিশ উপস্থিত ছিলেন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড