• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুরে শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামীর ফাঁসির আদেশ

  শরীয়তপু‌র প্রতিনিধি

১৯ মার্চ ২০২০, ০৬:৫৪
মৃত্যুদণ্ড
মৃত্যুদণ্ডে দণ্ডিত মো. জা‌কির কাজী (ছবি : দৈনিক অধিকার)

যৌতুকের দাবিতে শ্বাসরোধে স্ত্রীকে হত্যার দায়ে শরীয়তপু‌রে মো. জা‌কির কাজী (৩০) নামে একজনকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেছেন আদালত।

বুধবার (১৮ মার্চ) দুপুরে শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুস ছালাম খান এ রায় ঘোষণা দেন।

মৃত্যুদণ্ডে দণ্ডিত জা‌কির কাজী জা‌জিরা উপজেলার পাচুখারকা‌ন্দি গ্রামের সামচু কাজীর ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৮ সালের ১৯ ফেব্রুয়ারি জা‌কির কাজীর সঙ্গে পাচুখারকা‌ন্দি গ্রামের মাওলানা আবু সি‌দ্দিক চৌ‌কিদারের মেয়ে আয়েশা সি‌দ্দিকার (২৮) পা‌রিবা‌রিকভা‌বে বিয়ে হয়। পরবর্তীকালে যৌতুকের দাবিতে ২০১৮ সালের ১ মার্চ দুপুরে নির্যাতন শেষে স্ত্রী আয়েশাকে শ্বাসরোধে হত্যা করে জা‌কির।

এ ঘটনার প‌রদিন নিহতের ভাই রা‌সেল চৌ‌কিদার বাদী হয়ে জা‌জিরা থানায় একটি হত্যা মামলা করেন। পরে একই বছরের ২৫ সেপ্টেম্বর জা‌কির কাজীকে একমাত্র আসামি করে আদালতে চূড়ান্ত অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) ম‌নির হো‌সেন।

দীর্ঘ শুনানিকালে মামলার ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক জাকির কাজীকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেন আদালত।

আরও পড়ুন : সকল পর্যটকদের বান্দরবান ত্যাগের নির্দেশ

এ দিকে, রায়ের পর নিহতের ভাই রা‌সেল চৌ‌কিদার দৈনিক অধিকারকে বলেন, ‘জা‌কির কাজী আমার বোন‌কে বি‌য়ের পর মোটরসাইকেল কেনার জন্য ২ লাখ টাকা যৌতুক দাবি ক‌রে। ওই টাকা দি‌তে অস্বীকার করলে সে আমার বোন‌কে শ্বাস‌রোধ ক‌রে হত্যা ক‌রে। আমি দ্রুত তার ফাঁসির রায় কার্যকরের দাবি জানাচ্ছি।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড