• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝালকাঠিতে বিদেশফেরত ১৫ জন হোম কোয়ারেন্টাইনে

  ঝালকাঠি প্রতিনিধি

১৮ মার্চ ২০২০, ১৮:২৫
করোনা ভাইরাস
ঝালকাঠি জেলা ম্যাপ (ছবি : দৈনিক অধিকার)

ঝালকাঠি জেলায় বিদেশফেরত ১৫ জনকে বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন রাজাপুরে ৩ জন, ঝালকাঠি সদর উপজেলায় ৯ জন, নলছিটিতে ৩ জন। এছাড়া ১৪ দিন পর্যবেক্ষণে থাকার পর ৩ জনকে ঝুঁকিমুক্ত ঘোষণা করে অবমুক্ত করা হয়েছে।  

বুধবার (১৮ মার্চ) ঝালকাঠি সিভিল সার্জন অফিস সূত্র জানা যায়, সদর উপজেলায় লেবাননফেরত ২ জন, সৌদিফেরত ২ জন, ইতালিফেরত ১ জন ও স্পেনফেরত রয়েছেন ৪ জন। রাজাপুরে রয়েছেন নেদারল্যান্ডসফেরত ১ জন ও সিঙ্গাপুরফেরত ২ জন। নলছিটিতে লেবাননফেরত ২ জন এবং সিঙ্গাপুরফেরত ১ জন। প্রত্যেককে ১৪ দিনের জন্য নিজস্ব বাসভবনে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

অপরদিকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে থাকার পর ভাইরাস মুক্ত থাকায় ৩ জনকে অবমুক্ত করা হয়েছে। 

আরও পড়ুন : করোনা : ৩৮০০ বিদেশ ফেরতকে খুঁজছে স্বাস্থ্য বিভাগ

ঝালকাঠি জেলা করোনা ভাইরাস সম্পর্কিত কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ জানান, বিদেশফেরত এসব ব্যক্তিকে জ্বর, কাশি, সর্দি, বুকে ব্যথাসহ কিছু কিছু লক্ষণ দেখে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। নিয়মিত তাদের স্বাস্থ্য পরীক্ষা ও স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে। তারা নিজ বাড়িতে বিশেষ পর্যবেক্ষণে আছেন। এরা সবাই ১৪ দিন পর্যবেক্ষণে থাকবেন। আতঙ্কিত না হয়ে সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন ও সচেতন হতে বলেছেন তিনি।

ওডি/জেআই 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড