• বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে প্রবাসফেরত ৩ জন হোম কোয়ারেন্টাইনে

  লালমনিরহাট প্রতিনিধি

১৮ মার্চ ২০২০, ১২:১৩
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : ফাইল ফটো)

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস আতঙ্কে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় আমেরিকা ও দক্ষিণ কোরিয়া ফেরত তিন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

সোমবার (১৫ মার্চ) বিকালে হাম-রুবেলা টিকা বিষয়ক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়।  

তিনি বলেন, জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা এলাকায় আমেরিকা প্রবাসী দুইজন ও সম্প্রতি একই উপজেলায় দক্ষিণ কোরিয়া থেকে ফেরত আসা এক জনকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। কিছুটা বিলম্ব হলেও তাদের তথ্য জানার পর এ ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের পর্যবেক্ষণের জন্য উপজেলা স্বাস্থ্য বিভাগসহ স্থানীয় জনপ্রতিনিধি ও বাড়ির অন্য সদস্যদের সতর্ক করা হয়েছে। তাদের একটি ঘরেই সকল কাজ সেরে নেওয়ার ব্যবস্থা করাও হয়েছে। 

হোম কোয়ারেন্টাইনে থাকা তিনজনই এখন পর্যন্ত সুস্থ আছে। নিয়মিত তাদের শারীরিক খোঁজ খবর নেওয়া হচ্ছে। তবে কিরগিজস্তান থেকে তাবলিগে আসা ছয়জন বিদেশি নাগরিকের সম্পর্কে তার কাছে কোনো তথ্য নেই বলেও জানান সিভিল সার্জন। 

লালমনিরহাট পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখা দৈনিক অধিকারকে জানান, গত এক মাস ধরে জেলার বিভিন্ন মসজিদে অবস্থান করছেন কিরগিজস্তান থেকে আসা ছয়জন বিদেশি নাগরিক। তারা সোমবার বিকালে সদর উপজেলার পশ্চিম হাড়িভাঙ্গা জামে মসজিদে অবস্থান করছিলেন। 

আরও পড়ুন : মুজিবর্ষে ১শ পাউন্ডের কেক কাটল চট্টগ্রাম জেলা প্রশাসন

তবে এসব বিদেশি নাগরিক করোনা ভাইরাস দেখা দেওয়ার আগেই বাংলাদেশে প্রবেশ করে। তারা জেলার বিভিন্ন এলাকার ঘুরে ঘুরে এক মাস ধরে লালমনিরহাটে অবস্থান করছেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড