• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে বসতভিটার জমি নিয়ে সংঘর্ষে নিহত ১

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১৮ মার্চ ২০২০, ১০:০১
আগুন
পুড়ে যাওয়া বসতঘর (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বসতভিটার জমি দখলকে কেন্দ্র করে বাড়িতে অগ্নিসংযোগ ও দুপক্ষের সংঘর্ষের ঘটনায় ইসলাম উদ্দীন (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় দুপক্ষের অন্তত ১১ জন আহত হয়েছেন। 

বুধবার (১৮ মার্চ) ভোরে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তি মারা যান। 

এর আগে মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ৯টায় উপজেলার পাড়িয়া ইউনিয়নের মাছখুড়িয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস স্থানীয়দের খবর দিলে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

নিহত ইসলাম উদ্দীন বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের মাছখুড়িয়া গ্রামের বুধু মোহাম্মদের ছেলে। 

এ ঘটনায় এক পক্ষের আহতরা হলেন- নিহত ইসলাম উদ্দীনের ভাই দবিরুল ইসলাম (৫৪), দেলোয়ার হোসেন (২৭), স্ত্রী জাহানারা বেগম (৪০), মেয়ে আসমা জাহান বৃষ্টি (১৪) ভাতিজা সাদেকুল ইসলাম (৩২) ও নুর আলম (২৭)। আহতরা বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

অপর পক্ষের আহতরা হলেন- অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক আব্দুল জব্বার (২৭), তার ভাই দেলোয়ার হোসেন (২৫) ও তাদের বাবা আব্দুর রহিম (৫৫), বোন ফাতেমা আক্তার (১৮) এবং আব্দুর রহিমের স্ত্রী তাজমীন আক্তার (৪৮)। আহতরা বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন থাকলেও ইসলাম উদ্দীনের মৃত্যুর পর পুলিশ গিয়ে হাসপাতালে তাদের পায়নি। এর আগেই হাসপাতাল ছেড়ে পালিয়েছে বলে ধারণা করছে পুলিশ। 

স্থানীয়রা জানান, বসতভিটার জমির পজিশন নিয়ে একই এলাকার ইসলাম উদ্দীনের সঙ্গে আব্দুল জব্বারের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি মীমাংসা করে দিলেও মঙ্গলবার সকালে পজিশন দখল নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে দুপক্ষের ১২ জন আহত হয়। গুরুতর আহত ইসলাম উদ্দীনকে রংপুর মেডিকেলে ভর্তি করা হলে তিনি বুধবার ভোরে মারা যান। 

আরও পড়ুন : কিশোরগঞ্জে মুজিববর্ষে ঘর পেলেন ৫১৬ গৃহহীন

বালিয়াডাঙ্গী উপজেলার ফায়ার সার্ভিসের কর্মীরা মুঠোফোনে জানান, মোবাইলে খবর পাওয়ার পর ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে কে বাড়িতে আগুন দিয়েছে এ বিষয়টি পুলিশ তদন্ত করলেই বের হয়ে আসবে। 

বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ হাবিবুল হক প্রধান জানান, সংঘর্ষকে কেন্দ্র করে একজন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা গেছেন। ঘটনা তদন্ত করতে পুলিশ কাজ করছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড