• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্দেশ অমান্য করে স্কুল শিক্ষার্থীরা এমপির অনুষ্ঠানে

  অধিকার ডেস্ক

১৭ মার্চ ২০২০, ২২:০৬
বঙ্গবন্ধু
শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে কেক কাটছেন স্থানীয় সংসদ সদস্য (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশ দিয়েছে সরকার। সোমবার থেকেই সেই নির্দেশ মানছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। অথচ টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় সেই নির্দেশ অমান্য করে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রেখেছে। মঙ্গলবার প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান পালন করেছে স্থানীয় সংসদ সদস্য। দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের শোভাযাত্রা বের হয়েছে। সকল কিছুর মূলে ছিল বিদ্যালয় কর্তৃপক্ষের অতি উৎসাহ। সংসদ সদস্যের তোষামোদি।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে সেই চিত্র দেখা গেছে ভূঞাপুর সরকারি পাইলট বালক উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়সহ ভূঞাপুরের বিভিন্ন কিন্ডারগার্টেনে।

অভিভাবকরা বলছেন, এমনিতেই করোনা ভাইরাসের আতঙ্কে রয়েছি। এরপরও সরকারি নির্দেশনা অমান্য করে বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা শিক্ষার্থীদের মুজিববর্ষের অনুষ্ঠানে যেতে বাধ্য করে। খুব চিন্তা হচ্ছে। কিন্তু সংসদ সদস্যের অনুষ্ঠান তাই কিছু বলতে সাহস করিনি।

তিনি জানান, স্থানীয় এমপি, পৌর মেয়র এবং উপজেলা আওয়ামী লীগের নেতাদের খুশি করতে স্বাস্থ্যঝুঁকির বিষয়টি ভাবেননি বিদ্যালয়ের শিক্ষকরা। তারা নেতাদের খুশির বিষয়টি ভেবেছেন অথচ শিক্ষার্থীদের স্বাস্থ্যের বিষয়টি ভুলে গেছেন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকালে শিক্ষার্থীদের নিয়ে শত পাউন্ডের কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌরসভার মেয়র মাসুদুল হক ও ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিমসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

এ বিষয়ে জানতে চাইলে সরকারি নির্দেশনার কথা স্বীকার করে ভূঞাপুর সরকারি পাইলট বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাল মাহমুদ মিয়া বলেন, কিছু সংখ্যক ছাত্রীকে নিয়ে কেক কাটা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছি। তবে ছাত্রীদের শোভাযাত্রায় অংশগ্রহণ করানো হয়নি। সকাল ১০টায় ছাত্রীদের ছেড়ে দিয়েছি।

অপরদিকে ভূঞাপুর সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহিউদ্দিনের মোবাইল অনুষ্ঠানের পর থেকে বন্ধ পাওয়া গেছে।

ভূঞাপুর উপজেলা কিন্ডারগার্টেন স্কুল অ্যাসোসিয়েশনের সভাপতি খায়রুল ইসলাম ভূইয়া বলেন, সরকারি নির্দেশনার আগেই কেকের অর্ডার দেয়া হয়েছিল তাই কিছু শিক্ষার্থীদের ডাকা হয়েছিল। তবে কাউকে জোর করা হয়নি বলে জানান তিনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহিনুর ইসলাম বলেন, মঙ্গলবার (১৭ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়ে পরিপত্র জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। তবে আজকের অনুষ্ঠানে ২৫ জন শিক্ষার্থীর সংখ্যা বেঁধে দিয়েছি।

আরও পড়ুন : বিয়ের অনুষ্ঠান বন্ধ, কোয়ারেন্টাইনে বর-কনে

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন পারভীন বলেন, সরকারি নির্দেশনা অমান্য করে কোনো প্রতিষ্ঠান শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠান করলে ব্যবস্থা নেয়া হবে। অভিযোগের বিষয়টি দেখা হচ্ছে বলে জানান তিনি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড