• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে জমি দখলে নিতে অগ্নিসংযোগ, নারীসহ আহত ৫

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ১৯:১৪
আগুন
পুড়ে যাওয়া বসতঘর (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ে বসতভিটার জমি দখলে নিতে আগুন দিয়ে বাড়িঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ দিকে নিজের বাড়ির আগুন নেভানোর সময় প্রতিপক্ষের বাধা ও মারপিটে গুরুতর আহত হয়েছেন নারীসহ পাঁচজন। আহতরা বর্তমানে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। 

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ৯টায় বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের মাছখুড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। 

এ সময় স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে দ্রুত ঘটনাস্থলের আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ফায়ার সার্ভিস পৌঁছানোর পূর্বেই তিনটি বাড়ি আগুনে ভস্মীভূত হয়ে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়। 

আহতরা হলেন- ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক আব্দুল জব্বার (২৭), তার ভাই দেলোয়ার হোসেন (২৫) ও তাদের বাবা আব্দুর রহিম (৫৫), বোন ফাতেমা আক্তার (১৮) এবং আব্দুর রহিমের স্ত্রী তাজমীন আক্তার (৪৮)। 

জমির মালিক আব্দুল জব্বার জানান, বসতভিটার জমির পজিশন নিয়ে একই এলাকার ইসলাম উদ্দীনের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি মীমাংসা করে দিলেও মঙ্গলবার সকালে আমিসহ আমার পরিবারকে উচ্ছেদ করতে আসে প্রতিপক্ষের লোকজন। বাড়িতে পেট্রোল ছিটিয়ে আগুন ধরিয়ে দিলে আমরা সকলে আগুন নেভানোর চেষ্টা করি। এ সময় ইসলাম উদ্দীন, তার ভাই দবিরুল ইসলাম ভাতিজা সাদেকুল ইসলামসহ প্রায় ২০ থেকে ২৫ জনের একটি দল আমাদের বাধা দিলে সংঘর্ষ বাধে। তাদের লোকজনের মারপিটে আমরা পাঁচজন আহত হয়ে বর্তমানে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছি। 

এ ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে উল্লেখ করে আব্দুল জব্বারের বাবা আব্দুর রহিম বলেন, আমার ছেলের শেষ সম্বল বসতভিটার জমি। টাকা ও ক্ষমতার জোরে আমাদের উচ্ছেদ করতে ইসলাম উদ্দীন দীর্ঘদিন ধরে উঠেপড়ে লেগেছে। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি। 

প্রতিপক্ষ ইসলাম উদ্দীনের লোকজনের দাবি, জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ। মঙ্গলবার আমরা জব্বারের অবৈধ বেড়া ভাঙতে গেলে সংঘর্ষ বাধে। এতে আমাদের দুইজন লোক আহত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। তার বাড়িতে কেউ আগুন দিতে যায়নি। নিজে আগুন দিয়েই আমাদের ওপর দোষ চাপানোর চেষ্টা করছে। 

বালিয়াডাঙ্গী উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা মুঠোফোনে জানান, মোবাইলে খবর পেয়ে আগুন নেভাতে ঘটনাস্থলে গিয়েছিলেন তারা। বাড়িতে ইসলাম উদ্দীনের লোকজন আগুন দিয়েছে বলে অভিযোগ করেছে জব্বারের লোকজন। আগুনে বাড়িটির এক লাখ ২০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

আরও পড়ুন : কুলাউড়ায় যথাযোগ্য মর্যাদায় মুজিববর্ষ উদযাপন

বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী আসলাম জুয়েল জানান, জমি নিয়ে বিরোধে কেউ কারও বাড়িতে আগুন দিবে, এটি মোটেও কাম্য নয়। বিষয়টি পুলিশকে বলা হয়েছে তদন্ত করে দেখার জন্য। 

বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান জানান, ঘটনার বিষয়ে শুনেছি। দুপক্ষের কেউ বিকাল পর্যন্ত কোনো অভিযোগ থানায় দেয়নি। অভিযোগ পেলে পুলিশ ঘটনা তদন্ত করবে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড