• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় হোম কোয়ারেন্টাইনে ১৩ জন

  সাতক্ষীরা প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ১৫:১১
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : ফাইল ফটো)

সাতক্ষীরায় করোনা ভাইরাস প্রতিরোধে বিদেশফেরত ১৩ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

সোমবার (১৬ মার্চ) বিকাল থেকে মঙ্গলবার (১৭ মার্চ) দুপুর ১২টার মধ্যে তাদের কোয়ারেন্টাইনে নেওয়া হয়। তবে এই সংখ্যা আরও বাড়বে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ।

হোম কোয়ারেন্টাইনে থাকা ১৩ জনের মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় ৩ জন, আশাশুনি উপজেলায় ২ জন, কালীগঞ্জ উপজেলায় ৬ জন, দেবহাটা উপজেলায় ১ জন ও শ্যামনগর উপজেলায় ১ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত জানান, সাতক্ষীরায় ইতোমধ্যে বিদেশফেরত ১৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর সংখ্যা আরও বাড়তে পারে। এসব ব্যক্তিদের বিশেষ নজরদারিতে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, এসব ব্যক্তিরা যেন ঘরের বাইরে ঘোরাফেরা না করে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের ওপর স্থানীয় স্বাস্থ্য বিভাগ, ইউনিয়ন পরিষদ ও গ্রাম পুলিশকে নজরদারিতে রাখতে বলা হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করলে তাকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে।

এ দিকে, করোনার প্রভাবে ভোমরা স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারত উভয় দেশের পাসপোর্টধারী যাত্রীদের আসা-যাওয়া বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন : নিষেধাজ্ঞা অমান্য করে ভোলায় মাছ শিকার, জেল-জরিমানা

ভোমরা ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিশ্বজিত সরকার জানান, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাতক্ষীরার ভোমরা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত ও বাংলাদেশের যাত্রীদের আসা-যাওয়া বন্ধ করে দেওয়া হয়েছে। এর ফলে উভয় দেশের যাত্রীরা নতুন করে কেউ দুই দেশে যাতায়াত করতে পারবেন না। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে। তবে উভয় দেশের নাগরিক আগে যারা বাংলাদেশে এসেছেন বা ভারতে গেছেন তারা নিজ নিজ দেশে ফিরতে পারবেন বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড