• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষেধাজ্ঞা অমান্য করে ভোলায় মাছ শিকার, জেল-জরিমানা

  ভোলা প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ১৪:৫২
জব্দকৃত মাছ
জব্দকৃত মাছ (ছবি : দৈনিক অধিকার)

ভোলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীর অভায়াশ্রমে মাছ শিকারের দায়ে ৫৯ জেলেকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

আটককৃতদের মধ্যে ৩৫ জনকে এক বছরের জেল, ২০ জনকে ৫ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ দিকে, বাকি চারজনের বয়স কম হওয়ায় কিশোর আইনে ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়া তিনটি স্পিড বোট ও পাঁচটি নৌকা এবং চোরাই পথে বরিশাল পাচারকালে জব্দ করা হয়েছে প্রায় ৭০ মন ইলিশ।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজাহারুল ইসলাম জানান, সোমবার (১৬ মার্চ) দিনব্যাপী অভিযান চালিয়ে ভোলা সদরের মেঘনা নদীর অভয়াশ্রমে মাছ ধরার দায়ে ২৭ জনকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এছাড়া চরফ্যাশনের মেঘনা নদী থেকে আরও ৩২ জেলেকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চরফ্যাশনের ১৬ জেলেকে ৮০ হাজার টাকা জরিমানা ও বাকিদের এক বছর করে জেল দেওয়া হয়।

আরও পড়ুন : খুলনায় আল্লাহর দলের ৩ সদস্য আটক

এ সময় ৩টি স্পিড বোট ও পাঁচটি নৌকা জব্দ করে দুই লাখ ৫৫ হাজার টাকা নিলাম করা হয়। এছাড়া ভোলা থেকে বরিশাল পাচার কালে আল আফসার নামের একটি যাত্রীবাহী লঞ্চ থেকে প্রায় ৭০ মণ মাছ জব্দ করেছে কোস্টগার্ড। আটককৃত মাছ এতিমখানা ও দরিদ্রদের মধ্যে বিলিয়ে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড