• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদারীপুরে হোম কোয়ারেন্টাইনে ২১২ জন, আইসোলেশনে ২

  মাদারীপুর প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ০৮:১০
মাদারীপুর
করোনা ভাইরাস আতঙ্ক (ছবি : প্রতীকী)

সম্প্রতি শতাধিক ব্যক্তি ইতালিসহ বিভিন্ন দেশ থেকে মাদারীপুরে এসেছে। এদের মধ্যে বেশ কয়েকজনের মধ্যে করোনা ভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দিলে দুইজনকে ঢাকার আইসোলেশনে রাখা হয়। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্তের সন্দেহে ২১২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সোমবার (১৬ মার্চ) দুপুরে মাদারীপুর জেলার সিভিল সার্জন ডা. মো. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. শফিকুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় মাদারীপুর জেলায় নতুন করে ৩৬ জনকে করোনা ভাইরাস আক্রান্তের সন্দেহে হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেওয়া হয়। এছাড়া প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য সহকারীদের নির্দেশ দেওয়া হয়েছে, গেল এক মাসে কতজন ইতালিসহ বিভিন্ন দেশ থেকে মাদারীপুরে এসেছে এদের তথ্য সংগ্রহ করার। তাদের চিহ্নিত করেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে যারা হোম কোয়ারেন্টাইনে না থেকে নির্দেশ অমান্য করবে, তাদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এসব নিয়ে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি। হাঁচি-কাশির সময় নিয়ম মেনে চলার পরামর্শ দিয়েছেন। এছাড়াও প্রয়োজন ছাড়া জনসমাগম না করার অনুরোধ করেন তিনি।

আরও পড়ুন : করোনা সন্দেহে মুন্সীগঞ্জে ৪ জন কোয়ারেন্টাইনে

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, করোনা ভাইরাস প্রতিরোধে মাদারীপুর সদর হাসপাতালের নতুন ভবনে একশ শয্যা প্রস্তুত করা হয়েছে। এছাড়াও সদর হাসপাতালের পুরাতন ভবনের দুটি কেবিনের ৪টি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়া চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ২টি করে বেড প্রস্তুত রাখা হয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড