• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মধ্যরাতে ভ্রাম্যমাণ আদালতে মনগড়া সাজা

আরিফকে নির্যাতনের প্রতিবাদে রংপুরে মানববন্ধন, জড়িতদের শাস্তির দাবি

  রংপুর প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ০২:১৩
সাংবাদিক
সাংবাদিক আরিফুল ইসলামকে সাজার ঘটনায় রংপুরে মানববন্ধন ও প্রতিবাদ সভা (ছবি : দৈনিক অধিকার)

পেশাগত দায়িত্ব পালনের জেরে অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে মধ্যরাতে ভ্রাম্যমাণ আদালতে মনগড়া সাজার ঘটনায় রংপুরে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে সাংবাদিকরা।

নগরীর প্রেস ক্লাব চত্ত্বরে সিনিয়র সাংবাদিক আব্দুস সাহিদ মন্টুর সভাপতিত্বে প্রায় তিন ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভায় অংশ নেন রংপুর সিটি মেয়র, আওয়ামী লীগ, বিএনপি, ওয়ার্কাস পার্টিরসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। তারা সবাই ওই দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন।

সোমবার (১৬ মার্চ) রংপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেন রংপুর প্রেসক্লাব, সাংবাদিক কল্যাণ সমিতি, সাংবাদিক ইউনিয়ন, রিপোর্টার্স ক্লাব, রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, সিটি প্রেস ক্লাব, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, তাজহাট প্রেস ক্লাব, মাহিগঞ্জ প্রেস ক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতা ও সদস্যরা।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন—রংপুর সিটি মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির রংপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, মহানগর বিএনপি সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি নদী গবেষক ডক্টর তুহিন ওয়াদুদ, বাংলাদেশহিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সিনিয়র সহসভাপতি ও খোলা কাগজের বিভাগীয় প্রতিনিধি সুশান্ত ভৌমিক।

রংপুরের যমুনা টেলিভিশন ও নয়া দিগন্তের স্টাফ রিপোর্টার সরকার মাজহারুল মান্নানের সঞ্চালনায় দাবি আদায়ে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন—রংপুর প্রেস ক্লাবের সভাপতি রশিদ বাবু, বাংলা ট্রিবিউন, একুশে টেলিভিশন ও সংবাদের বিভাগীয় প্রতিনিধি লিয়াকত আলী বাদল, রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সালেকুজ্জামান সালেক, দৈনিক যুগের আলোর বার্তা সম্পাদক আবু তালেব, বৈশাখী টেলিভিশনের বিভাগীয় প্রতিনিধি আফতাব হোসেন, রিপোর্টার্স ক্লাবের সাবেক সহ সভাপতি ও তাজহাট প্রেস ক্লাবের আহ্বায়ক চঞ্চল মাহমুদ, রংপুর সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি, রিপোর্টার্স ক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি এবং ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন ও বিজেনেস স্ট্যান্ডার্ড পত্রিকার স্টাফ রিপোর্টার নজরুল ইসলাম রাজু, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম রংপুর জেলা শাখার সভাপতি মোহনা টেলিভিশনের বিভাগীয় প্রতিনিধি শফিউল করিম শফিক, রংপুর সাংবাদিক কল্যাণ সমিতি ও মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক এবং নিউজ টুয়েন্টিফোর টেলিভিশনের ব্যুরো প্রধান রেজাউল করিম মানিক, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ বায়েজীদ আহম্মেদ, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, রংপুর রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি অজয় সরকার দুলু, রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক, রংপুর সিটি প্রেস ক্লাবের সদস্য হুমায়ুন কবির মানিক, বাংলাভিশনের স্টাফ রিপোর্টার জুয়েল আহমেদ, মাহিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি বাবলু নাগ, তাজহাট মেট্রোপলিটন প্রেস ক্লাবের আহ্বায়ক এসএম জাকির হোসেন, বাংলাদেশ প্রেসক্লাব রংপুর শাখার সাধারণ সম্পাদক আরটিভির বিভাগীয় প্রতিনিধি জাহাঙ্গীর আলম বাদল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কোষাধ্যক্ষ ইসমাইল হোসেন রিফাত, পীরগাছা প্রেস ক্লাবের সভাপতি খোরশেদ আলম, মাই টিভির রংপুর প্রতিনিধি আয়েশা সিদ্দিকা আশা প্রমুখ।

আরও পড়ুন : মুজিববর্ষে উৎসবে মাতবে কক্সবাজার, ব্যাপক প্রস্তুতি গ্রহণ

এছাড়াও মানববন্ধনে অংশ নেন রংপুরে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার গণমাধ্যমকর্মী, সামাজিক সাংস্কৃতিক সংগঠন বাংলার চোখ, ফেসবুক ভিত্তিক সংগঠন আমরাই পাশেসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা।

রংপুর সাংবাদিক কল্যাণ সমিতি ও ভালোবাসার অটুট বন্ধনের সহযোগিতায় রংপুরে কর্মরত সাংবাদিকরা এই মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধন থেকে বলা হয়, অবিলম্বে অভিযুক্ত ডিসি, আরডিসিসহ অন্যান্যদের বিরুদ্ধে দৃশ্যমান ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি সাংবাদিক আরিফুল ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে তার সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। কোনো ধরনের ‘আইওয়াশ’ ব্যবস্থা সাংবাদিকরা মেনে নেবে না।

ওডি/টিএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড