• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিববর্ষে উৎসবে মাতবে কক্সবাজার, ব্যাপক প্রস্তুতি গ্রহণ

  কক্সবাজার প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ০১:৩৪
স্কুল
অরুণোদয় স্কুল (ছবি : দৈনিক অধিকার)

আজ ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপন উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। জাঁকজমকপূর্ণ আয়োজনে মুজিববর্ষের অনুষ্ঠান সফল করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, সূর্যোদয়ের (সকাল ৬টা ৭ মিনিটে) সঙ্গে সঙ্গে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের সূচনা করা হবে। সকল সরকারি, বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের প্রতিষ্ঠান অরুণোদয় স্কুল প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করা হবে।

সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসের উদ্ভোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় একই সম্মেলন কক্ষে গৃহহীনদের মাঝে গৃহ প্রদান অনুষ্ঠান এবং বেলা সাড়ে ১১টার দিকে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি পালন করা হবে।

এরপর যথাক্রমে মসজিদ, মন্দির, প্যাগোডা ও গির্জায় বিশেষ মোনাজাত, স্ব-স্ব প্রতিষ্ঠানে শিশু পরিবার, শেখ রাসেল শিশু পুনর্বাসন কেন্দ্রসহ ছিন্নমূল শিশুদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ, জেলার সকল সরকারি হাসপাতাল এবং কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন ও মিষ্টি বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উৎসবমুখর পরিবেশে ছোট আকারে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন ও শিক্ষার্থীদের মাঝে দুপুরের খাবার ও মিষ্টি বিতরণ করা হবে।

এ দিকে, সারা দিনব্যাপী জেলার গুরুত্বপূর্ণ স্থানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর নির্মিত ভিডিও ক্লিপ প্রচার, সন্ধ্যা সাড়ে ৭টায় সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে জাতীয় অনুষ্ঠান সরাসরি সম্প্রচার এবং সবশেষে রাত ৮টায় একই জায়গায় আতশবাজির আয়োজনের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে।

আরও পড়ুন : শতবর্ষে মুক্তির মহানায়ক, মুজিববর্ষের শুরু

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের সব আয়োজনে সকলকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের সাদর আমন্ত্রণ জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

ওডি/টিএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড