• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নামে-বেনামে সম্পত্তির পাহাড় গড়েছেন কুড়িগ্রামের সেই আরডিসি

  যশোর প্রতিনিধি

১৬ মার্চ ২০২০, ২৩:২৮
আরডিসি
কুড়িগ্রামের আলোচিত সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কমিশনার (আরডিসি) নাজিম উদ্দিন (ফাইল ছবি)

সাংবাদিক আরিফুল ইসলামকে পেটানো কুড়িগ্রামের সেই আলোচিত সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কমিশনার (আরডিসি) নাজিম উদ্দিন কোটি টাকার মালিক। নামে-বেনামে পাহাড় গড়েছেন সম্পত্তির।

সোমবার (১৬ মার্চ) তার গ্রামের বাড়ি যশোরের মণিরামপুর উপজেলার খানপুর ইউনিয়নের কাশিমপুরে অনুসন্ধানে নেমে এমন তথ্যই উঠে এসেছে।

জানা গেছে, নাজিম উদ্দিনের বাবা নিছার আলী কাশিমপুর গ্রামের শ্বশুরবাড়িতে ঘরজামাই থাকতেন। তিনি জামায়াতের সমর্থক হলেও নাজিম উদ্দিনের নানার পরিবার আওয়ামী লীগের সমর্থক। শুরুর দিকে তার বাবা টালিভাটায় শ্রমিক হিসেবে কাজ করতেন। আর নাজিম উদ্দিন মেধাবী হওয়ায় এলাকাবাসী তাকে টাকা দিয়ে পড়াশোনা করতে সাহায্যও করেছে।

স্থানীয়রা জানান, মনিরামপুর পৌর এলাকার গাংড়া মৌজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (অব.) ও নাজিম উদ্দিনের শ্বশুর আব্দুর রাজ্জাকের নামে সম্প্রতি ৪৬ লাখ টাকা দিয়ে ১৪ দশমিক ৬৯ শতক জমি কেনা হয়। কিন্তু ওই জমি রেজিস্ট্রি করার সময় দলিলে সেলামি তোলা হয় ৩০ লাখ টাকা।

এ দিকে, জমির সাবেক মালিক আকবর আলী জানান, স্থানীয় মোসলেম উদ্দীনের মধ্যস্থতায় ৪৬ লাখ টাকায় তিনি ওই জমি বিক্রি করেন। যা আব্দুর রাজ্জাকের জামাই ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দীন কিনেছেন। কিন্তু সেসময় দলিল করা হয় নাজিম উদ্দীনের শ্বশুর আব্দুর রাজ্জাকের নামে।

অপরদিকে মণিরামপুর মৌজায় ৮ শতক জমি ১৩ লাখ টাকা দিয়ে কেনা হয়। যা নাজিম উদ্দীনের স্ত্রী সাবরিনা সুলতানার নামে রেজিস্ট্রি হলেও সেখানে স্বামীর নাম বাদ দিয়ে বাবা আব্দুর রাজ্জাকের নাম দেওয়া হয়েছে।

বর্তমানে এই জমির ওপর নির্মাণ করা হচ্ছে ৫ তলা বিশিষ্ট বিশাল অট্টালিকা। ইতোমধ্যেই যার ৪ তলার কাজ সম্পন্নও হয়ে গেছে।

তবে এসব বিষয় অস্বীকার করে নাজিম উদ্দীন দাবি করেন- তার শ্বশুর পেনশনের টাকা দিয়ে গাংড়া মৌজায় জমি কিনেছেন। আর স্ত্রী সাবরিনা সুলতানার নামে কিনে দেওয়া শ্বশুরের ৮ শতক জমির ওপর ওই ভবনটি নির্মাণ করছেন তার প্রবাসী শ্যালিকা। প্রকৃত অর্থে তার কিছুই নেই বলেও দাবি করেন তিনি।

আরও পড়ুন : এমপি পংকজের বিরুদ্ধে মুজিববর্ষ পালনে বাধার দেওয়া অভিযোগ

উল্লেখ্য, নাজিম উদ্দীনের বিরুদ্ধে কক্সবাজার, বাগেরহাট ও মাগুরার মহাম্মদপুরে সহকারী কমিশনার (ভূমি) থাকাকালীন ক্ষমতার অপব্যবহার ও অনিয়মের অভিযোগ রয়েছে। ইতোমধ্যেই তার এক বৃদ্ধকে টেনে হিঁচড়ে মারতে মারতে নেওয়ার ভিডিও গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ্যসিল্যান্ড থাকাকালীন ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করে বিপুল অঙ্কের অর্থ কামানোর অভিযোগও আছে তার বিরুদ্ধে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড