• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় প্রতিপক্ষের হামলায় প্রাণ গেল বৃদ্ধের

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

১৬ মার্চ ২০২০, ২২:৫১
আহত
হামলায় আহতরা (ছবি : দৈনিক অধিকার)

জমি সংক্রান্ত বিরোধের জেরে ময়মনসিংহের ভালুকা উপজেলায় প্রতিপক্ষের হামলায় ফয়জল হক (৬৫) নামে এক বৃদ্ধ কৃষকের মৃত্যু হয়েছে। একই ঘটনায় অপর এক বৃদ্ধসহ দুইজন আহত হয়েছেন।

আশঙ্কাজনক অবস্থায় তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার (১৬ মার্চ) দুপুরে দিকে ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় ফয়জল হকের মৃত্যু হয়।

এর আগে রবিবার (১৫ মার্চ) সকালে উপজেলার উথুরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের হাতিবেড় গ্রামে এই হামলার ঘটনা ঘটে।

নিহত ফয়জল হক ওই গ্রামের মৃত মহিউদ্দিনের ছেলে। এছাড়া হামলায় আহতরা হলেন- ফয়জলের বড় ভাই নুরুল ইসলাম (৭০), ও তার ছেলে শফিকুল ইসলাম (৩৫)।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, হাতিবেড় গ্রামের ফয়জল হক ও কদম আলী গংদের মধ্যে ৭৬ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জেরে রবিবার সকালে কদম আলীর নেতৃত্বে বেশ কয়েকজন ওই জমি দখলে নিতে যায়। এতে বাধা দেন ফয়জল হকসহ তার বড় ভাই নুরুল ইসলাম ও ছেলে শফিকুল ইসলাম। পরে বিষয়টি নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে কদম আলী ফয়জল হকের মাথায় ধারালো অস্ত্র দিয়ে কোপ দিলে মুহূর্তেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। একই সময় তার বড় ভাই ও ছেলের ওপরও হামলা চালানো হয়।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ওই সময় প্রাথমিক চিকিৎসা নিয়ে ফয়জল হক ভালুকা মডেল থানার ওসির বারাবরে একটি লিখিত অভিযোগ করেন। এর পরপরই অবস্থার অবনতি হলে ফয়জল ও তার ছেলেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে পুনরায় বাবা-ছেলেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে হস্তান্তর করা হয়। একপর্যায়ে সোমবার দুপুরের দিকে চিকিৎসাধীন অবস্থায় ফয়জল হকের মৃত্যু হয়।

এ ব্যাপারে নিহতের ছেলে শফিকুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, ‘জমি নিয়ে বিরোধ চলছে দীর্ঘদিন। এরই জের ধরে রবিবার সকালে কদম আলী ও তার লোকজন বাবা-চাচাসহ আমার ওপর হামলা করে। এতেই আমার বাবার মৃত্যু হয়েছে।’

আরও পড়ুন : এমপি পংকজের বিরুদ্ধে মুজিববর্ষ পালনে বাধার দেওয়া অভিযোগ

বিষয়টি নিশ্চিত করে ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন দৈনিক অধিকারকে জানান, ‘এ ঘটনায় রবিবার সন্ধ্যায় থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছিল। ওই অভিযোগে রাতেই একটি মামলা হয়েছে। সোমবার দুপুরের দিকে ফয়জল হকের মৃত্যুর কথা শুনেছি। আসামিদের ধরতে অভিযান চলছে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড