• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমপি পংকজের বিরুদ্ধে মুজিববর্ষ পালনে বাধা দেওয়ার অভিযোগ

  বরিশাল প্রতিনিধি

১৬ মার্চ ২০২০, ২২:২৩
এমপি
বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ দেবনাথ (ফাইল ছবি)

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কাজীরহাটে স্থানীয় আওয়ামী লীগকে মুজিব শতবর্ষ পালনে বাধা প্রদানের অভিযোগ উঠেছে সংসদ সদস্য পংকজ নাথের বিরুদ্ধে। একই সঙ্গে তার নির্দেশে কাজীরহাট থানা আওয়ামী লীগ কার্যালয়ের মালামাল লুট ও দখল করার অভিযোগও পাওয়া গেছে।

সোমবার (১৬ মার্চ) পংকজ নাথের বিরুদ্ধে এমন অভিযোগ তুলে বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন কাজীরহাট থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জব্বার খান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জব্বার খান বলেন, ‘বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের সংসদ সদস্য পংকজ নাথ সংগঠনের গঠনতন্ত্র উপেক্ষা করে একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশও উপেক্ষা করছেন। এমনকি গায়ের জোরে তিনি মনগড়া কমিটি তৈরি করে সংগঠন চালাচ্ছেন।’

তিনি অভিযোগ করেন, জেলা আওয়ামী লীগ কর্তৃক অনুমোদিত কমিটি না মেনে সকল সংগঠনের একটি ছায়া কমিটি তৈরি করে সেটিকেই মূল কমিটি হিসাবে চালিয়ে যাচ্ছেন পংকজ নাথ। ইতঃপূর্বে হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের পরাজিত করে নিজস্ব প্রার্থীকে চেয়ারম্যানও করেছেন তিনি।

আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বার খান দাবি করেন- মুজিব শতবর্ষ পালন উপলক্ষে কাজিরহাট থানা আওয়ামী লীগ ইতোমধ্যে পোস্টার, ব্যানার, ফেস্টুন টানানোসহ দাওয়াত কার্ড বিতরণ করেছেন। কিন্তু রবিবার (১৫ মার্চ) বিকাল সাড়ে ৫টার দিকে পংকজ নাথের নির্দেশে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম মাহফুজুল আলম লিটনের নেতৃত্বে একদল সন্ত্রাসী কাজিরহাট থানা আওয়ামী লীগের কার্যালয়ে হানা দেয়। এ সময় তারা কার্যালয়ের তালা ভেঙে অফিসে নতুন তালা ঝুলিয়ে দেয়। একই সঙ্গে অফিসের আসবাবপত্র ভাঙচুরসহ বঙ্গবন্ধু ও নেত্রীর ছবি ছিঁড়ে খালে ফেলে দেওয়া হয়। এমনকি কার্যালয়ের গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ একটি এলইডি টিভিও নিয়ে যায় সন্ত্রাসীরা।

তবে অভিযোগের ব্যাপারে বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ দৈনিক অধিকারকে বলেন, তিনি এ বিষয়ে কিছুই জানেন না। তার দাবি- স্থানীয় আওয়ামী লীগের মধ্যে কোনো কোন্দল নেই। এরপরও কেন তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ তোলা হচ্ছে, তাও তার বোধগম্য নয়। এসব অভিযোগ তাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার অপপ্রয়াস বলেও দাবি করেছেন বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের সংসদ সদস্য পংকজ নাথ।

আরও পড়ুন : বঙ্গবন্ধু সারাজীবন দেশের জন্য কাজ করেছেন : সেলিম

সংবাদ সম্মেলনকালে কাজিরহাট থানার আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক সেকান্দার আলী জাফর, সহ-সভাপতি হারুন অর রশিদ, কাজী ইউসুফ হোসেন, সহ-সভাপতি মো. ইউসুব হোসেন, সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড