• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে নৌকাডুবি

  বাগেরহাট প্রতিনিধি

১৬ মার্চ ২০২০, ১৯:৩৬
নৌকাডুবি
ঘটনাস্থলে উৎসুক জনতার ভিড় (ছবি : দৈনিক অধিকার)

বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা খালের হেলে পড়া ব্রিজটি নিচ দিয়ে পাড় হওয়ার সময় একটি ইঞ্জিন চালিত নৌকা ডুবে গেছে।

সোমবার (১৬ মার্চ) সকালে এই নৌকা ডুবির ঘটনা ঘটে। এ সময় ডুবে যাওয়া নৌকায় শিশু, বৃদ্ধ, শিক্ষার্থীসহ অর্ধ শতাধিক লোক ছিল। কয়েকজন শিক্ষার্থী সামান্য আহত হলেও, বড় ধরণের দুর্ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন।

স্থানীয় সেলিম হোসেন, সুলতান আহমেদসহ বেশ কয়েকজন জানান, সকালে শিক্ষার্থীরা নৌকাযোগে খাল পার হয়ে স্কুলে যাওয়ার সময় ধারণ ক্ষমতার বেশি লোক নেওয়ায় নৌকাটি ডুবে যায়। তাৎক্ষনিক এলাকাবাসী নেমে শিশু ও বৃদ্ধদের উদ্ধার করে। শিক্ষার্থীরা সাতরিয়ে পার ওঠে।

শরণখোলা সরকারি কলেজের অধ্যক্ষ নুরুল আলম ফকির বলেন, প্রতিদিন শতশত শিক্ষার্থী ও জনসাধারণ এই সেতু পার হয়ে তাদের প্রয়োজনীয় যোগাযোগ রক্ষা করত। সেতুটি বন্ধ হওয়ায় নৌকাই এখন একমাত্র ভরসা তাদের।

নৌকায় পারাপার নিয়মিত হলে সকালের মতো যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। প্রাণহানিও হতে পারে। তাই অতিদ্রুত এই জায়গায় একটি বিকল্প সেতুর ব্যবস্থা করে ভোগান্তি কমানোর দাবি জানান তিনি।

তবে শরণখোলা থানা কমপ্লেক্স থেকে সামান্য দূরে নৌকা ডুবির ঘটনা ঘটলেও এ বিষয়ে কিছুই জানেন না থানার ওসি।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বলেন, নৌকাডুবির খবর পেয়েই ঘটনাস্থলে যাই। এ নৌকাডুবিতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ধরণের সমস্যা এড়াতে উপজেলা পরিষদের অর্থায়নে এক সপ্তাহের মধ্যে হেলে পড়া সেতুর স্থানে বিকল্প একটি সেতু তৈরি করে দেওয়া হবে। এ জন্য ইতোমধ্যে উপজেলা পরিষদ থেকে এক লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : নওগাঁয় করোনা সন্দেহে হোম কোয়ারেন্টাইনে ৪৪ জন

রবিবার (১৫ মার্চ) ব্রিজের নিচের দুইটি লোহার পিলার ভেঙে যাওয়ায় হেলে পড়ে সেতুটি। পরে উপজেলা প্রশাসন ওই সেতু দিয়ে সকল প্রকার যোগাযোগ বন্ধ করার নির্দেশ দেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড