• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

লামায় হাম রোগে ১ শিশুর মৃত্যু : আক্রান্ত ৩৫

  লামা প্রতিনিধি, বান্দরবান

১৫ মার্চ ২০২০, ১৩:৫২
বান্দরবান
ছবি : সংগৃহীত

শুষ্ক মৌসুম শুরু হতে না হতেই বান্দরবানের লামা উপজেলায় হাম রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। উপজেলা সদর ইউনিয়নের দুর্গম পাহাড়ি লাইল্যা মুরুং পাড়ায় এ রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। ইতোমধ্যে এ রোগে আক্রান্ত হয়ে দুতিয়া মুরুং (৭) নামের এক শিশুর মৃত্যু ও পাড়ার আরও প্রায় ৩৫ নারী-পুরুষ আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

মৃত দুতিয়া মুরুং লাইল্যা মুরুং পাড়ার বাসিন্দা মেনহাত মুরুংয়ের ছেলে।

লাইল্যা মুরুং পাড়ার কারবারি লাতুং মুরু বলেন, গত কয়েকদিন আগ থেকে হঠাৎ পাড়ার প্রতিঘরে ৩-৪ জন করে শিশু, নারী-পুরুষ অসুস্থ হয়ে পড়ে। আক্রান্তদের গায়ে গুটি ওঠার পাশাপাশি প্রচণ্ড জ্বর ও সাথে খুব কাশি হয়। পাড়ায় মোট ৮টি পরিবার রয়েছে। ইতোমধ্যে এ রোগে আমার নাতি দুতিয়া মুরুং মারা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন জানান, লাইল্যা মুরুং পাড়ায় হাম রোগে আক্রান্তের খবর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানানো হয়েছে।

এই বিষয়ে লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক জানায়, খবর পাওয়ার সাথে সাথে আক্রান্ত পাড়ায় স্বাস্থ্য কর্মী পাঠানো হয়েছে। স্বাস্থ্য কর্মীরা ফিরে আসলে বিস্তারিত জানা যাবে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড