• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুপক্ষের হট্টগোলে ফেনী শিক্ষক সমিতির সম্মেলন পণ্ড

  ফেনী প্রতিনিধি

১৫ মার্চ ২০২০, ১০:৩১
ফেনী
হট্টগোল (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষকদের সংগঠন বাংলাদেশ শিক্ষক সমিতি ফেনী জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে দুই গ্রুপের হট্টগোলে পণ্ড হয়ে গেছে।

শনিবার (১৪ মার্চ) প্রায় দুই ঘণ্টা পর্যন্ত ফেনী সরকারি কলেজে কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতাদের অবরুদ্ধ করে রাখা হয়। বিকালে উভয়পক্ষের নেতাদের নিয়ে ‘সমঝোতা কমিটি’ ঘোষণা করা হয়।

জানা যায়, শনিবার কলেজ অডিটোরিয়ামে জেলা শিক্ষক সমিতির ত্রিবার্ষিক সম্মেলন আয়োজন করে। কিন্তু সম্মেলনের তফসিল কিংবা ভোটার তালিকা সম্পর্কে বেশিরভাগ শিক্ষক কিছুই জানেন না বলে অভিযোগ করেন। সকাল থেকেই সম্মেলনস্থল মোসাদ্দেক আলীপন্থিরা দখলে নেয়। বাইরে অবস্থান নিয়ে তার বিপক্ষে স্লোগান দিতে থাকে শিক্ষকদের অপরাংশ।

সম্মেলনে অংশ নিতে আসা কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিয়া ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. কাওছার আলী শেখসহ চারজনকে পথ আটকে কলেজের একটি ভবনে অবরুদ্ধ করা হয়। বিবদমান দুই পক্ষের অনড় অবস্থানে পুলিশের নির্দেশে মোসাদ্দেক আলী সম্মেলন স্থগিত ঘোষণা করেন।

দুপুরে পুলিশের উপস্থিতিতে দুইপক্ষের মধ্যে হাতাহাতি হলে ফেনী মডেল থানার ওসি মো. আলমগীর হোসেন ও ওসি (তদন্ত) মোহাম্মদ আলী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বিকালে শহরের মাস্টারপাড়ার বাসভবনে গিয়ে সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে মোসাদ্দেক আলীকে সাধারণ সম্পাদক রেখেই উভয়পক্ষের সমন্বয়ে ৩ বছরের জন্য কমিটি করা হয়। কমিটিতে সভাপতি হয়েছেন পাঁচগাছিয়া এ জেড খাঁন স্মৃতি উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফকির আহম্মদ ফয়েজ। ৪ সদস্যের কমিটির অপর দুজন হলেন সাংগঠনিক সম্পাদক বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন মো. আলমগীর ও অর্থ সম্পাদক মোটবী হাই স্কুলের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম মজুমদার। একই সঙ্গে ১৫ দিনের মধ্যে ৫৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠনেরও নির্দেশ দেওয়া হয়।

সমিতির নবনির্বাচিত সভাপতি ফকির আহম্মদ ফয়েজ জানান, শিক্ষক সমিতি হবে শিক্ষকদের কেন্দ্রস্থল। এটিকে কুক্ষিগত করতে দেওয়া হবে না। সবার অংশগ্রহণে শিক্ষক সমিতিকে গতিশীল করা হবে।

আরও পড়ুন : রহস্যজনক আগুনে পুড়ল সরকারি খামারের আখ

এ ব্যাপারে বক্তব্য জানতে মোসাদ্দেক আলীকে একাধিকবার ফোন দিয়ে বন্ধ পাওয়া যায়।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড