• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ত্রিশালে মুক্তিযোদ্ধার নামে সড়কের নামকরণ করলেন মেয়র

  খায়রুল আলম রফিক

১৪ মার্চ ২০২০, ২২:২৪
মুক্তিযোদ্ধা
বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম ও মেয়র এ বি এম আনিসুজ্জামান আনিছ (ছবি : সংগৃহীত)

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ফুলবাড়িয়া থানা সদরের রাস্তাটি বীর মুক্তিযোদ্ধা ও ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলামের নামে নামকরণের ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার (১৪ মার্চ) বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের সঙ্গে দেখা করেন মেয়র এ বি এম আনিসুজ্জামান আনিছ। এ সময় তিনি মুক্তিযোদ্ধার নামে সড়কের নামকরণের ঘোষণা দেন।

স্মৃতিচারণ করে মেয়র বলেন, যখন ছাত্রলীগ করতাম তখন থেকেই ওনার সান্নিধ্য পেয়েছি। নজরুল ইসলাম সাহেব আওয়ামী লীগের একজন বলিষ্ঠ নেতা। বাংলাদেশের স্বাধীনতাসহ প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। প্রতিটি ক্ষেত্রেই ত্রিশালবাসীর জন্য তিনি একজন বিজ্ঞ নেতা।

মুক্তিযোদ্ধার নামে সড়কের নামকরণের প্রতিক্রিয়ায় এলাকাবাসী জানান, মেয়র এবিএমের প্রতি আমরা কৃতজ্ঞ। তিনি ত্রিশালের গর্ব মুক্তিযোদ্ধা নজরুল ইসলামকে যথাযথ মূল্যায়ন করে মানুষের হৃদয় স্পর্শ করেছেন।

ত্রিশাল পৌরসভার ১ নং ওয়ার্ডের ভাটিপাড়ার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম (৮৪)। ত্রিশাল ইউনিয়নে আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন তিনি। এছাড়াও ইউপি মেম্বার হিসেবেও দায়িত্ব পালন করেন বীর এই মুক্তিযোদ্ধা। একাত্তরের যুদ্ধে ত্রিশাল উপজেলা এলাকায় ঘাটি বাঁধে পাকিস্তানি হানাদার বাহিনী। সে সময় সাহসী ভূমিকা নিয়ে পাকিস্তানি বাহিনী ও তাদের দোষরদের বীরদর্পে প্রতিহত করেন মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম। স্বাধীনতার পর রাজনৈতিক জীবনেও বিএনপি-জামায়েত সন্ত্রাসীদের দ্বারা নির্যাতিত হয়েছেন তিনি। একজন সৎ, নীতিবান, আপসহীন সংগ্রামী মানুষ হিসেবে সাধারণ মানুষের শ্রদ্ধা অর্জনকারী নজরুল ইসলাম।

নি:সন্তান এই মুক্তিযোদ্ধা আজ মানসিক ভারসাম্যহীন। ওনার দেখাশুনা করেন ভাতিজারা।

ওডি/আরএডি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড