• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুরে নারী চোরের উপদ্রব বেড়ে গেছে

  শরীয়তপুর প্রতিনিধি

১৪ মার্চ ২০২০, ১৪:৫৫
শরীয়তপুর
নারী চোর আটক (ছবি : দৈনিক অধিকার)

শরীয়তপুরে নারী চোরের উপদ্রব বেড়ে গেছে। গত ৭ মার্চ সদর হাসপাতালে সংঘবদ্ধ চোর চক্রের দুই নারী সদস্যকে আটক করা হয়। এই সংঘবদ্ধ চোর চক্রের সদস্যরা বহুদিন যাবত সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের মোবাইল ও টাকা চুরি করে আসছিল।

মানবিক দিক বিবেচনায় তাদের ছেড়ে দেওয়া হলেও ১২ মার্চ জেলার নড়িয়ায় একাধিক চুরি মামলার আসামি কুখ্যাত নারী চোরকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। 
 
নাড়িয়া থানা সূত্র ও স্থানীয়রা দৈনিক অধিকারকে জানায়, ঘড়িসার বাজার এলাকায় ইভা আক্তারের দোকান থেকে থ্রি-পিস কেনেন। তিনি দোকানদারকে থ্রি-পিসের দাম বাবদ ৬০০ টাকা দিলে দোকানদার তাকে ৭৩ টাকা ফেরত দেন। তিনি উক্ত টাকা তার ভ্যানিটি ব্যাগে রাখলে তার পাশে থাকা কুখ্যাত নারী চোর লাকি আক্তার (৩১) ও মৌ আক্তার (২৯) সুকৌশলে তার ভ্যানিটি ব্যাগে থাকা ৮০০০ টাকা চুরি করে। এ সময় ইভা বিষয়টি টের পেলে চোর দুজন দৌড়ে পালানোর চেষ্টা করে। তখন স্থানীয় জনগণ নারী চোর দুইজনকে হাতেনাতে ধরে। 

লাকি আক্তার শরীয়তপুরের জাজিরা থানার সাগর কান্দি গ্রামের খলিলুর রহমানের স্ত্রী এবং মৌ আক্তার জেলার পালং থানার বালুচড়া পাকারমাথা গ্রামের আবুল সরদারের স্ত্রী। 

এ বিষয়ে নড়িয়া থানার মামলা নম্বর- ০৬, ধারা- ৩৭৯ পেনাল কোড রুজু করে। তাদের বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। নারী চোরেরা চুরি করার কৌশল হিসেবে চুরি করার সময় সাথে দুই-তিনজন ছোট বাচ্চা (দুধের বাচ্চা) সাথে রাখে। টাকা চুরি করার পর নারী চোরেরা তাদের সাথে থাকা ৭ থেকে ৮ বছরের শিশু বাচ্চা দিয়ে চুরি করা টাকা সঙ্গে সঙ্গে তাদের সহযোগী অন্যান্য চোরদের কাছে পাচার করে দেয়। 

এছাড়া হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, রোগীদের ভ্যানিটি ব্যাগ থেকে সুকৌশলে টাকা ও মোবাইল চুরি করে নিয়ে যায় চোর চক্র। 

আরও পড়ুন : গভীর নলকূপ দখলকে কেন্দ্র করে ভাই-ভাতিজাকে মারপিটের অভিযোগ

অন্য জেলা থেকে শরীয়তপুরে এসে চুরি পেশায় নেমেছে অনেক নারী। এর ভেতর দুই চোর সদস্যের নাম পরিচয় জানা যায়-  দুইজনের বাড়ি জামালপুর জেলার ইসলামপুর ইউনিয়নের হারগিলা গ্রামে। একজন আব্দুর রবের স্ত্রী রজনী আক্তার (২৫) এবং অপরজন মো. রাসেলের স্ত্রী মরিয়ম বেগম (১৮)। তারা বর্তমানে শরীয়তপুর পালং থানার আংগারিয়া বড় ব্রিজের পশ্চিম পাশে বাইদ্যা বস্তিতে বসবাস করে। চোরদের ধরিয়ে দেওয়ার জন্য হাসপাতাল কর্তৃক পালং থানায় বিষয়টি অবগত করা হয়। 

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড