• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গভীর নলকূপ দখলকে কেন্দ্র করে ভাই-ভাতিজাকে মারপিটের অভিযোগ

  নওগাঁ প্রতিনিধি

১৪ মার্চ ২০২০, ১৪:২০
হানিফ উদ্দিন মন্ডল
গণেশপুর ইউনিয়ন আ. লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান হানিফ উদ্দিন মন্ডল (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর মান্দা উপজেলার গণেশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান হানিফ উদ্দিন মন্ডলের বিরুদ্ধে আপন ভাইয়ের পরিবারের ওপর অত্যাচার করার অভিযোগ উঠেছে।

আলোচিত চেয়ারম্যান হানিফ উদ্দিন এবং তার লোকজন দিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, বাড়ি থেকে বের হতে না দেওয়াসহ বিভিন্ন ধরনের নির্যাতন ও হুমকি-ধমকি দিয়ে আসছে পরিবারটিকে। অবশেষে চেয়ারম্যানের দুই ছেলে এবং ড্রাইভার মিলে সংঘবদ্ধভাবে প্রতিপক্ষ বাবা ও ছেলেকে মারপিট করে হাসপাতালে পাঠিয়েছে। সেচ কাজে ব্যবহৃত একটি গভীর নলকূপকে কেন্দ্র করে তাদের পারিবারিক এই দ্বন্দ্ব চরম পর্যায়ে পৌঁছেছে বলে জানা যায়।

ঘটনাস্থলে অনুসন্ধান চালিয়ে জানা যায়, মান্দা উপজেলার গণেশপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. হানিফ উদ্দিনের বড় ভাই খোদাবক্স মন্ডল নিজ গ্রাম সৈয়দপুরে একটি ডিপ টিউবওয়েলের অপারেটর হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সম্প্রতি চেয়ারম্যান ওই ডিপ টিউবওয়েলটি তার নিজ ছেলেদের নামে করে দিতে বলেন। কিন্তু তা না করায় তাদের মধ্যে শত্রুতা চরমে পৌঁছায়।

এ ঘটনায় খোদাবক্স বলেন, তার ভাই হানিফ উদ্দিন আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান ক্ষমতার জোরে তার কাছ থেকে গভীর নলকূপ কেড়ে নেওয়ার চেষ্টা করছে এবং নলকূপটি তালা দিয়ে দখলে রাখার চেষ্টা করছে। তার ছেলে ও পুত্রবধূদের বাড়ি থেকে বের হতে বাধা সৃষ্টি করছে। ইসলামী ব্যাংকের একটি এজেন্ট শাখায় কর্মরত তার ছোট ছেলের স্ত্রী অফিসে যেতে থাকলে তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ এবং উত্যক্ত করে। পরিবারের কোনো সদস্য বাড়ি খেকে বের হলে একইভাবে গালিগালাজ এবং উত্যক্ত করছে।

তিনি বলেন, হানিফ উদ্দিন তাদের বাড়ির এবং মুরগীর খামারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। এতে খামারের প্রায় শতাধিক মুরগী মারা গেছে। নানাভাবে তার পরিবারের সদস্যদের স্বাভাবিক চলাচল বাধাগ্রস্ত করে জীবনযাত্রা বিঘ্নিত করে তুলেছে।

এরই একপর্যায়ে গত ১২ মার্চ সকালে ওই চেয়ারম্যানের ড্রাইভার শহিদুল, তার দুই ছেলে রাসেল ও আল ইমরান সংঘবদ্ধভাবে চেয়ারম্যানের বড় ভাই খোদাবক্স মন্ডল এবং তার বড় ছেলে শাহরিল হোসেন রান্টুকে বেধড়ক মারপিট করে। এতে আহত অবস্থায় তাদের মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে গণেশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান হানিফ উদ্দিন মন্ডল তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কাউকে মারপিট করিনি বরং আমার বড় ভাই খোদাবক্স মন্ডল এবং তার বড় ছেলে শাহরিল হোসেন রান্টু আমাকে রাস্তায় পথরোধ করে মারপিটের চেষ্টা করেছে।

আরও পড়ুন : বোয়ালখালীতে বন্য হাতির আক্রমণে প্রাণ গেল শিশুর

মান্দা থানার ওসি মোজাফফর হোসেন বলেছেন, ঘটনার দিন আমি ছুটিতে ছিলাম। এ ঘটনায় থানার অফিসার ইউসুফ আলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে এখন পর্যন্ত কেউ থানায় লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড