• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রিজে ফাটল : কাজ শেষ না করেই উদ্বোধনের প্রস্তুতি

  লালমনিরহাট প্রতিনিধি

১৪ মার্চ ২০২০, ১২:৫৮
লালমনিরহাট
তিন বছরেও কাজ শেষ করতে না পারা ব্রিজ (ছবি : দৈনিক অধিকার)

লালমনিরহাটের হাতীবান্ধায় ৪২ মিটার একটি ব্রিজের নির্মাণ কাজ তিন বছরেও শেষ করতে না পারায় ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। নির্মাণ কাজ শেষ না হলেও তড়িঘড়ি করে ব্রিজটি উদ্বোধনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানা যায়। এছাড়া উদ্বোধনের তারিখ নির্ধারণ করায় এলাকার লোকজনের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

জানা গেছে, উপজেলার গড্ডিমারী ইউনিয়নের তালেব মোড় থেকে দোয়ানী যাওয়ার মাঝ পথে ৪২ মিটার একটি ব্রিজ নির্মাণ করছে এলজিইডি। ২০১৬ সালের ২৭ ডিসেম্বর নির্মাণাধীন ওই ব্রিজের কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন। অথচ ৩৮ মাসেও শেষ হয়নি ব্রিজের নির্মাণ কাজ। এছাড়া নিম্নমানের কাজ হওয়ায় ইতোমধ্যে ব্রিজের বিভিন্ন স্থানে ফাটলও দেখা দিয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, ব্রিজটির নির্মাণ কাজ শুরু হওয়ার দুই মাস পর ঠিকাদার রব্বানী কাজ না করেই চলে যান। পরে তার সঙ্গে তৎকালীন উপজেলা প্রকৌশলী অজয় কুমারের একটি সমঝোতা হয়। তখন থেকে ওই ব্রিজের কাজের ঠিকাদারির দায়িত্ব পালন করেন সাবেক হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী অজয় কুমার।

এলজিইডি সূত্রে জানা গেছে, ১ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন এ ব্রিজ নির্মাণ কাজ শেষ না হলেও ইতোমধ্যে সর্বশেষ বিল উত্তোলন করা হয়েছে। নির্মাণ কাজ শেষ না করেই আগামী ১৯ মার্চ স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন এ ব্রিজের উদ্বোধন করবেন বলে তার সফর সূচিতে জানা গেছে।

তবে এ বিষয়ে একাধিকবার যোগাযোগ করেও হাতীবান্ধার সাবেক উপজেলা প্রকৌশলী অজয় কুমার ও ঠিকাদার রব্বানীর বক্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন : বোয়ালখালীতে আগুনে পুড়ল ৬ দোকান

হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজীর হোসেন বলেন, ব্রিজের নির্মাণ কাজ এখনো অনেক বাকি রয়েছে। নির্মাণ কাজ শেষ না করেই কীভাবে ব্রিজের উদ্বোধন হয় তা আমার জানা নেই। আমি এ বিষয়ে স্থানীয় এমপির সঙ্গে কথা বলে পরবর্তীকালে সিদ্ধান্ত গ্রহণ করব।

স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেনের ব্যক্তিগত কর্মকর্তা অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল বলেন, ওই এলাকায় এমপি সাহেবের কয়েকটি অনুষ্ঠান থাকায় ব্রিজটি উদ্বোধনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এলজিইডির সঙ্গে কথা বলে যদি ব্রিজের নির্মাণ কাজ শেষ না হয়ে থাকে তাহলে উদ্বোধন করা হবে না।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড