• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁচতে চায় মেধাবী শিক্ষার্থী বেল্লাল

  আমতলী, বরগুনা প্রতিনিধি

১৪ মার্চ ২০২০, ১২:২৮
বরগুনা
বেল্লাল (ছবি : দৈনিক অধিকার)

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত বরগুনার আমতলী সরকারি কলেজের বিএসসি ২য় বর্ষের মেধাবী শিক্ষার্থী বেল্লাল হোসেন বাঁচতে চান। দ্রুত অপারেশন করাতে না পারলে চিরতরে পঙ্গুত্ব বরণ করার আশঙ্কা রয়েছে। বেল্লালকে বাঁচাতে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান তার পরিবারের।

পরিবার সূত্রে জানা গেছে, গত বছরের মার্চ মাসে বেল্লাল হোসেনের দুরারোগ্য ব্যাধি এভিএন ধরা পড়ে। তার কোমড়ের দুপাশের হাড়গুলো মরে রক্ত চলাচল বন্ধ হয়ে গেছে। যেটাকে ডাক্তারি ভাষায় এভিএন রোগ বলে। গত এক বছর ধরে মেধাবী শিক্ষার্থী বেল্লালের দরিদ্র পরিবার তাদের জমিজমা বিক্রি করে দেশের বিভিন্ন জায়গায় ডাক্তার দেখায়। সুস্থ হতে না পেরে সর্বশেষ ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অর্থোপেডিকস বিভাগের চেয়ারম্যান ডা. আবু জাফর চৌধুরী বিরুকে দেখান। তিনি বেল্লাল হোসেনকে পরীক্ষা-নিরীক্ষা করে খুব দ্রুত তার কোমড়ের দুপাশের মরা হাড়গুলো অপারেশন করে পরিষ্কার করে টোটাল রিপ্লেসমেন্ট করতে বলেন। দ্রুত সময়ের মধ্যে অপারেশন করতে পারলে পূর্ণ সুস্থ হয়ে যাবে অন্যথায় চিরতরে পঙ্গুত্ব বরণ করার আশঙ্কা রয়েছে। বেল্লালের এই অপারেশন করাতে ৫ থেকে ৬ লাখ টাকার প্রয়োজন। যা তার গরীব ও অসহায় পরিবারের পক্ষে জোগাড় করা কোনোভাবেই সম্ভব না। তাই সমাজের বিত্তবান, চাকরিজীবী, ব্যবসায়ী, প্রবাসীসহ সমাজের সকলের নিকট আর্থিক সহায়তার আবেদন জানিয়েছেন বেল্লাল হোসেন ও তার পরিবার।

আরও পড়ুন : বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারতে যাত্রী প্রবেশ বন্ধ

মেধাবী শিক্ষার্থী বেল্লাল হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার স্বপ্ন ছিল পড়াশুনা শেষ করে চাকরি করে আমার দরিদ্র পরিবারের সদস্যদের মুখে হাসি ফুটাব। আমার সে স্বপ্ন আজ শেষের পথে। আমি বাঁচতে চাই। আমাকে আপনারা বাঁচান। চিকিৎসার জন্য আমার গরীব অসহায় পরিবারের পক্ষে এত টাকা ব্যবস্থা করা কোনোভাবেই সম্ভব না। তাই আপনারা সকলে আমার চিকিৎসার জন্য একটু আর্থিক সহায়তা করেন।’

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড