• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পলাশে ডাইং গোডাউনে অগ্নিকাণ্ডে ১০ কোটি টাকার ক্ষতি

  পলাশ প্রতিনিধি, নরসিংদী

১৩ মার্চ ২০২০, ১৪:৪০
নরসিংদী
অগ্নিকাণ্ড (ছবি: দৈনিক অধিকার)

নরসিংদীর পলাশ উপজেলায় অবস্থিত স্যামরি ডাইং কোম্পানির গোডাউনে এক ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১২ মার্চ) সন্ধ্যায় উপজেলার ঘোড়াশাল শিল্প এলাকার ভূঁইয়ার ঘাট স্থানে প্রতিষ্ঠানটির উত্তর পাশে অবস্থিত কেমিক্যাল গোডাউনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার পর ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে গোডাউনে থাকা প্রায় ১০ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

স্যামরি ডাইং কারখানার জিএম মেজর (অব.) আরেফিন জানান, সন্ধ্যা সাড়ে ৫টার সময় প্রতিষ্ঠানটির কেমিক্যাল গোডাউনে হঠাৎ আগুন লেগে যায়। আগুনে গোডাউনে থাকা সুতা, সুতার কেমিক্যাল, মেশিনারি ও ইলেকট্রিক মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়। গোডাউনে লোক না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

পলাশ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সাদিকুল বারী জানান, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। আগুনের তীব্রতা বেশি থাকায় পরে গাজীপুরের কালীগঞ্জ, নরসিংদী সদর ও মাধবদীরসহ মোট ৮টি ইউনিট সন্ধ্যা সাড়ে পাঁচটা থেকে রাত সাড়ে সাতটা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তাৎক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি।

আরও পড়ুন : পান কিনে বাড়ি ফেরা হলো না ব্যবসায়ীর

এদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো. নাসির উদ্দিন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড