• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দখলকৃত মাঠ পুনরুদ্ধার ও সংরক্ষণের উদ্যোগ নেবে জেলা প্রশাসন 

  কক্সবাজার প্রতিনিধি

১৩ মার্চ ২০২০, ০৯:৪০
কক্সবাজার
সভায় জেলা প্রশাসক (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারে খেলার মাঠ সংরক্ষণ ও ক্রীড়া উন্নয়নে পদক্ষেপ গ্রহণ করেছে জেলা প্রশাসন। এজন্য অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদুর রহমান মোল্লাকে (সার্বিক) প্রধান করে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আগামী এক মাসের মধ্যে প্রতিবেদন দেবে। প্রতিবেদনের ওপর ভিত্তি করে খেলার মাঠ সংরক্ষণ ও ক্রীড়া উন্নয়নে পদক্ষেপ নেবে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১২ মার্চ) শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি কক্সবাজার শাখা কর্তৃক আয়োজিত খেলার মাঠ সংরক্ষণ ও ক্রীড়া উন্নয়ন বিষয়ক সেমিনারে জেলা প্রশাসক মো. কামাল হোসেন এসব উদ্যোগ নেন।

ক্রীড়া লেখক সমিতির সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সুন্দর সমাজ গড়তে খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে শিশুদের মধ্যে যেমন ভ্রাতৃত্ববোধ ও সম্প্রীতির সুসম্পর্ক গড়ে ওঠে, তেমনি তাদের মধ্যে সুস্থ সামাজিক বিকাশও ঘটে। তাই শিশুদের জন্য খেলাধুলা নিশ্চিত করতে খেলার মাঠ দিতে হবে। এ বিষয়ে জেলা প্রশাসন সবধরনের সহযোগিতা দিতে প্রস্তুত।

সভায় কক্সবাজার জেলার একাধিক খেলার মাঠ দখল করে বিভিন্ন স্থাপনা তৈরি করায় উপস্থিত সকলে ক্ষোভ প্রকাশ করেন। কক্সবাজারে ঐতিহ্যবাহী জেলেপার্ক মাঠ দখল করে বিমানবন্দর সম্প্রসারণ করা হয়েছে বলে জানান ক্রীড়া লেখক সমিতির সাধারণ সম্পাদক শফিউল্লাহ শফি। এ সময় বিকল্প আরেকটি মাঠ নির্মাণের প্রতিশ্রুতি দেন জেলা প্রশাসক।

সভায় বাহারছড়া গোলচত্বর মাঠটি ‘মুক্তিযোদ্ধা স্টেডিয়াম’ নামে নামকরণ করা হবে যেখানে খেলাধুলার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠান, সভা-সেমিনার আয়োজন করার ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।

কেন্দ্রীয় ঈদগাঁও মাঠটি ঘাস রোপণ করে খেলাধুলার জন্য উপযোগী করে সংরক্ষণ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়াও রুমালিয়ারছড়া পিটিস্কুল মাঠ, গণপূর্তের দুটি এবং ডুলাহাজারা তিনটি খেলার মাঠসহ কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলার সংকুচিত, দখলকৃত মাঠগুলো পুনরুদ্ধার এবং সংরক্ষণে উদ্যোগ নেওয়া হয়েছে।

আরও পড়ুন : বোয়ালখালীতে অবাধে বিক্রি হচ্ছে কৃষি জমির মাটি

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আদিবুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের, কক্সবাজার চেম্বার অব কমার্সের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি জসিম উদ্দীন, অনুপ বড়ুয়া অপু, সাধারণ সম্পাদক জসিম উদ্দীন, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ফজলুল করিম সাঈদী প্রমুখ।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড