• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিশোরীকে গণধর্ষণের দায়ে ঠাকুরগাঁওয়ে ৩ যুবকের যাবজ্জীবন

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১২ মার্চ ২০২০, ১৯:৩৩
আদালত
আদালত (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ে এক কিশোরীকে গণধর্ষণের অপরাধে তিন যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে। পৃথক ধারায় অপহরণের দায়ে প্রত্যেককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকালে ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক জেলা ও দায়রা জজ গোলাম ফারুক এ রায় প্রদান করেন।

মামলার অভিযুক্ত আসামিরা হলো- ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামের মলিফত হোসেনের ছেলে মকিম উদ্দিন (৪৩), রঘুনাথপুর গ্রামের আব্দুল মতিনের ছেলে সুমন (৩৩) ও দৌলতপুর গ্রামের মকিম উদ্দিনের (শুকনা) ছেলে আব্দুল মালেক (সানু) (৩২)।

মামলার অপর আসামি সখিনা বেগম মামলা চলা অবস্থায় মৃত্যুবরণ করায় তাকে এই মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। নিহত সখিনা বেগম (৪৮) পীরগঞ্জ উপজেলার জগথা গ্রামের আবুল হোসেনের স্ত্রী।

মামলা সূত্রে যানা যায়, ২০০৮ সালের ২৪ সেপ্টেম্বর বিকালে দণ্ডিত আসামি মকিম উদ্দিন রানীশংকৈল উপজেলার গোগর চৌরাস্তা এলাকার রিকশাচালক মনতাজ আলী সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে এমন সংবাদ দিয়ে তার বাসা হতে নাবালিকা কন্যাকে অপহরণ করে নিয়ে যায়। সেই দিন রাতে পীরগঞ্জ উপজেলার জগথা এলাকায় জনৈক সখিনা বেগমের বাসায় নিয়ে গিয়ে ওই আসামিসহ অপরাপর সহযোগীরা মেয়েটিকে দুই দিন যাবত পালাক্রমে ধর্ষণ করে।

আরও পড়ুন : চট্টগ্রামে পৌঁছেছে ৮ হাজার ইভিএম

এ ঘটনায় মেয়েটির মা লতিফা খাতুন বাদী হয়ে ২৬ সেপ্টেম্বর রানীশংকৈল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ ভিক্টিমকে উদ্ধার করে ও আসামিদের গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে। তদন্ত শেষে ২০০৯ সালের ১৩ জানুয়ারি ওই মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফরহাদ হোসেন দণ্ডিত আসামিসহ চারজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড