• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনাজপুরে চীনফেরত শিক্ষার্থী হোম কোয়ারেন্টাইনে

  দিনাজপুর প্রতিনিধি

১২ মার্চ ২০২০, ১৪:১৮
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : ফাইল ফটো)

দিনাজপুরে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে চীনফেরত এক শিক্ষার্থীকে হোম কোয়ারেন্টাইনে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ওই শিক্ষার্থী চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি চীনের জেজিয়াং প্রদেশ থেকে মালয়েশিয়া যান এবং সেখান থেকে দেশে ফেরেন। সে চীনের জেজিয়াং প্রদেশের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিল।

সন্দেহভাজন ওই শিক্ষার্থীর পরিবারের সদস্যরা জানান, গত ১৩ দিন আগে সুস্থ অবস্থায় চীন থেকে দিনাজপুরে আসেন ওই শিক্ষার্থী। তিন দিন আগে তিনি জ্বর ও সর্দিতে আক্রান্ত হন। এর এক দিন পর তার বাবাও জ্বর ও সর্দিতে আক্রান্ত হয়।

দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ বলেন, চীন থেকে বাংলাদেশে আসা শিক্ষার্থীদের আমরা পর্যবেক্ষণের মধ্যে রেখেছিলাম। এর মধ্যে দিনাজপুরের উপশহর এলাকায় একজন অসুস্থ হয়েছে বলে খবর পাই।

বুধবার (১১ মার্চ) রাতে আমার নেতৃত্বে সিভিল সার্জন অফিসের একটি মেডিকেল টিম ওই শিক্ষার্থীর বাড়ি পরিদর্শন করে। তার শরীরের তাপমাত্রা বেশি হলেও এখনো করোনা সম্পর্কিত কোনো উপসর্গ তার শরীরে পাওয়া যায়নি। এর মধ্যে তার বাবার শরীরেও একই রকম উপসর্গ লক্ষ করা গেছে।

আরও পড়ুন : নড়াইলে আ. লীগ নেতা হত্যা মামলায় অপর আ. লীগ নেতা গ্রেপ্তার

তিনি আরও বলেন, আমরা রাতেই বিষয়টি সিভিল সার্জন কার্যালয় থেকে ঢাকা আইইডিসিআরকে অবহিত করেছি। বৃহস্পতিবার (১২ মার্চ) দিনের যে কোনো সময়ে রংপুরস্থ আইইডিসিআরের দায়িত্বে থাকা একটি টিম তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠাবে বলে জানা যায়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড