• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উজিরপুরে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই কিশোরী

  বরিশাল ব্যুরো

১২ মার্চ ২০২০, ১১:২২
বরিশাল
বাল্যবিয়ে বন্ধ (ছবি : দৈনিক অধিকার)

বরিশালের উজিরপুরে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই কিশোরী। এ সময় এক কনের বাবা আব্দুল জলিলকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আদালতের বিচারক ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী।

জানা গেছে, বুধবার (১১ মার্চ) উপজেলার পূর্ব হারতা গ্রামের আব্দুল জলিল বেপারী তথ্য গোপন করে তার অপ্রাপ্তবয়স্ক কন্যাকে বিয়ে দেওয়ার পাঁয়তারা করে। খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী। এ সময় কন্যার বাবা জলিলকে আটক করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

আরও পড়ুন : জয়পুরহাটে করোনা আতঙ্কে ইতালিফেরত যুবক কোয়ারেন্টাইনে

অপরদিকে একই উপজেলার বড়াকোঠা ইউনিয়নের গাজিরপাড় গ্রামের আকবর আলী বেপারীর কিশোরী মেয়েকে জোরপূর্বক বিয়ে দেওয়ার খবর পেয়ে উপজেলা প্রশাসন সেখানে অভিযান চালায়। কর্মকর্তাদের উপস্থিতিতে বাল্যবিবাহ পণ্ড হয়ে যায়। এ সময় কিশোরীর বাবা আকবর বেপারী প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবেন না বলে মুচলেকা দেন।

ওডি/জেএস
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhika[email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড