• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয়পুরহাটে করোনা আতঙ্কে ইতালিফেরত যুবক কোয়ারেন্টাইনে

  জয়পুরহাট প্রতিনিধি

১২ মার্চ ২০২০, ১০:৫৮
জয়পুরহাট
করোনা ভাইরাস আতঙ্ক (ছবি : ফাইল)

ইতালি থেকে আসা আনোয়ার হোসেন (৪০) নামে এক যুবক জয়পুরহাটের আক্কেলপুর পৌর শহরে তার ভাড়া বাসায় উঠতে না পেরে পরিবার নিয়ে গ্রামের বাড়িতে অবস্থান করছেন।

খবর পেয়ে বুধবার (১১ মার্চ) রাত ৯টায় জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিয়া, আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ একটি মেডিকেল টিম উপজেলার আবাদপুর গ্রামে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে ওই যুবককে হোম কোয়ারেন্টাইনে রাখার ঘোষণা দেন।

এ সময় গণমাধ্যমকর্মীরা সিভিল সার্জনের সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা. সেলিম মিয়া বলেন, যদি কেউ বিদেশ থেকে দেশে আসেন তাহলে তাকে সিভিল সার্জন অফিসে রিপোর্ট করার সরকারি নির্দেশনা রয়েছে। কিন্তু আক্কেলপুরের আনোয়ার হোসেন নামের যুবক বুধবার বিকালে ইতালি থেকে গ্রামের বাড়ি আসলেও কোনো রিপোর্ট করেননি।

তিনি বলেন, খবর পেয়ে রাত ৯টায় তার গ্রামের বাড়ি গিয়েছিলাম। আমরা ওই যুবকের শরীরের করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাইনি। আমরা তাকে হোম কোয়ারেন্টাইনে রেখেছি। তিনি ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকবেন।

ইতালি প্রবাসী আনোয়ার হোসেন বলেন, আমি বুধবার সকাল ৮টা ২০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাই। সেখান থেকে একটি মাইক্রোবাসযোগে বিকালে গ্রামের বাড়িতে এসেছি। রাত ৯টার দিকে সিভিল সার্জনসহ একটি মেডিকেল টিম গ্রামের বাড়ি এসে আমাকে ১৪ দিন একাই থাকতে বলেছেন।

আরও পড়ুন : কুষ্টিয়ায় দুই ট্রাকের সংঘর্ষে নিহত ১

আনোয়ার হোসেনের স্ত্রী শারমিন আক্তার বলেন, আমরা আক্কেলপুর পৌর শহরের মাস্টার পাড়া মহল্লায় ভাড়া বাসায় থাকি। বুধবার বিকালে আমার স্বামী ভাড়া বাসায় ওঠার কথা ছিল। কিন্তু বাসার অন্য ভাড়াটিয়াদের আপত্তির কারণে আমরা বাধ্য হয়ে গ্রামের বাড়িতে চলে এসেছি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড