• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ ব্যবসায়ীকে জরিমানা

  শেরপুর প্রতিনিধি

১২ মার্চ ২০২০, ০৫:১৬
ভ্রাম্যমাণ আদালত
মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের মূল্য নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয় (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাস আতঙ্কে মাস্কের দাম বেশি রাখায় শেরপুরের নকলা উপজেলায় ৪ ব্যবসায়ীকে ১৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ মার্চ) রাতে উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ওই ব্যবসায়ীদের এই জরিমানা করেন নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের আতঙ্কে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন জীবাণুনাশক সামগ্রীর দাম বেশি নেওয়া হচ্ছে- এমন অভিযোগের ভিত্তিতে সদর, শ্রীবরদী, ঝিনাইগাতী, নালিতাবাড়ী ও নকলা উপজেলায় অভিযান চালায় জেলা ও উপজেলা প্রশাসন। এই অভিযানের অংশ হিসেবে নকলা উপজেলার ‘মাজেদুল স্টোর’, ‘ফ্যাশন ওয়ার্লড’, ‘আলীম স্টোর’ ও ‘লাবলু খেলাঘরের’ মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১৮ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

জরিমানার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান বলেন, ‘জেলা প্রশাসক আনার কলি মাহবুব স্যারের নির্দেশে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।’ এ সময় তিনি জনসাধারণকে আতঙ্কিত না হয়ে করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে সচেতন থাকার আহ্বান জানান।

একই দিন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম রাসেল, ফরিদা সুলতানা ও মিজানুর রহমানের নেতৃত্বে পৌর শহরের কলেজ মোড় এলাকায় ওষুধের দোকানগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এই অভিযানে তিনটি প্রতিষ্ঠানে ফিজিশিয়ানস স্যাম্পল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকায় ১৯৪০ সালের ড্রাগ অ্যাক্টের আওতায় তাদের ২৯ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন : ৫ বছর পর হারিয়ে যাওয়া মাকে খুঁজে পেলেন মেয়ে

এ প্রসঙ্গে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম রাসেল দৈনিক অধিকারকে বলেন, ‘চলমান করোনা ভাইরাস আতঙ্কে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের বাজার মূল্য স্বাভাবিক রাখতে জেলা প্রশাসন সর্বদা সচেষ্ট রয়েছে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড