• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫ হাজার টাকার জন্য নিজেকেই অপহরণ চেষ্টা কিশোরের

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১১ মার্চ ২০২০, ০৮:১৩
অপহরণ
কিশোর হাবিবুর রহমান (ছবি : দৈনিক অধিকার)

মাত্র পাঁচ হাজার টাকার জন্য ঠাকুরগাঁওয়ে নিজেই নিজেকে অপহরণের নাটক সাজিয়েছিল হাবিবুর রহমান (১৫) নামে এক কিশোর। অবশেষে এক হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠিয়ে তাকে খুঁজে বের করেছে পুলিশ। নাটকীয়তার সমাপ্তিও ঘটেছে। 

সোমবার (৯ মার্চ) রাতে বালিয়াডাঙ্গী উপজেলায় এ ঘটনা ঘটে। অপহরণের নাটক সাজানো কিশোর বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ গেটের বিপরীত পাশে এক বছর যাবত দাঁতের ডাক্তার আব্বাস আলীর চেম্বারে সহকারী হিসেবে কাজ করছিল। হাবিবের বাড়ি রাণীশংকৈল উপজেলার ধর্মগড় গ্রামে। 

মঙ্গলবার (১০ মার্চ) সকালে উদ্ধারের পর হাবিবকে তার পরিবারের হাতে তুলে দেয় পুলিশ। 

ডা. আব্বাস আলী জানান, সোমবার বিকালে হাবিবকে চেম্বারে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তার মোবাইলটিও বন্ধ। তার বাড়িতে খোঁজ নিলে সেখানেও যায়নি বলে তার বাবা জানায়। পরে সন্ধ্যার আগে অন্য একজন মোবাইল করে বলে যে, হাবিবকে অপহরণ করা হয়েছে। বিকাশের মাধ্যমে দ্রুত পাঁচ হাজার টাকা পাঠান। 

তিনি বলেন, আমি দ্রুত হাবিবের বাবা মনতাজ আলীকে মোবাইলে ডেকে নিয়ে বালিয়াডাঙ্গী থানায় বিষয়টি অবগত করি এবং ছেলে নিখোঁজের একটি সাধারণ জিডি করেন তার বাবা। 

বালিয়াডাঙ্গী থানার এসআই রাশেদুল ইসলাম জানান, ডাক্তারের নিকট ঘটনা শোনার পর এবং হাবিবের বাবার জিডির সূত্র ধরে পুলিশ অভিযান চালিয়ে নেকমরদ এলাকা থেকে ছেলেটিকে সোমবার রাত সাড়ে ১১টার সময় উদ্ধার করে থানা নিয়ে আসা হয়। ছেলেটি স্বীকার করেছে মোবাইল কেনার জন্য টাকার প্রয়োজনে নিজেকে অপহরণের নাটক সাজিয়েছিল সে। এতে তাকে সহযোগিতা করেছে পঞ্চগড়ের এক বন্ধু। তবে পুলিশ তার বন্ধুকে খুঁজে পায়নি। 

আরও পড়ুন : সালথায় উপজেলা চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান গ্রেপ্তার

বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান জানান, ছেলেটির বয়স কম হওয়ার কারণে তার বাবা ও প্রতিবেশীদের ডেকে এনে হাবিবকে তুলে দেওয়া হয়েছে। সেই সঙ্গে ভবিষ্যতে এ ধরণের কাজ না করার জন্য ছেলেটি ও তার পরিবারকে পরামর্শ প্রদান করা হয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড