• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা সন্দেহে সৌদি ফেরত এক নারী হাসপাতালে

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

১১ মার্চ ২০২০, ০৩:৩৯
সৌদি ফেরত আশুরা বেগম
করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি সৌদি ফেরত আশুরা বেগম (ছবি: সংগৃহীত)

চুয়াডাঙ্গায় করোনায় আক্রান্ত সন্দেহে সৌদ ফেরত এক নারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) সকালে সৌদি ফেরত ওই নারীকে জেলার দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করা হয়। হাসপাতালের আইসোলেশন ইউনিটের একটি কক্ষে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

হাসপাতালে ভর্তি ওই নারীর নাম আশুরা বেগম (৬৫)। তিনি উপজেলার জুড়ানপুর গ্রামের মৃত আনোয়ার হোসেনের স্ত্রী। ওমরা পালন শেষে গত ১৫ ফেব্রুয়ারি আশুরা বেগম দেশে ফিরেছেন বলে জানিয়েছেন তার পরিবার। 

আশুরা বেগমের ছেলে লিটন আলী জানান, গত ৩১ জানুয়ারি তার মা ওমরা পালনের জন্য দুবাই হয়ে সৌদি আরবে যান। ওমরা পালন শেষে শরীরে জ্বর ও ব্যথা নিয়ে গত ১৫ ফেব্রুয়ারি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে দেশে ফেরেন। দেশে ফেরার পর আরও অসুস্থ হয়ে পড়েন তিনি। শরীরে প্রচণ্ড জ্বরের পাশাপাশি দেখা দেয় কাঁপুনি ও কাশি। 

লিটনের স্ত্রী রুপালী খাতুন জানান, জ্বর, কাশি ও শরীরে ব্যথা নিয়ে আমার শাশুড়ি গুরুতর অসুস্থ হয়ে পড়লে সোমবার তাকে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের নিকট নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জ্বর ও কাশির ওষুধ দিয়ে ওই দিনই বাড়িতে পাঠিয়ে দেয়। পরে মঙ্গলবার সকালে হাসপাতাল থেকে লোকজন এসে আমার শাশুড়িকে বাড়ি থেকে নিয়ে হাসপাতালে ভর্তি করেন। 

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. মকবুল হোসেন জানান, স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে ওই নারীকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তাকে হাসপাতালের আইসোলেশন ইউনিটের একটি কক্ষে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

ঘটনার সত্যতা স্বীকার করেছেন চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হোসেন। করোনায় আক্রান্ত সন্দেহেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন বিষয়টি ঢাকার মহাখালীর আইইডিসিআরের পর্যবেক্ষক ডা. অনুপমকে অবহিত করা হয়েছে। দুই এক দিনের মধ্যে আইইডিসিআরের চার সদস্যের একটি প্রতিনিধি দলের চুয়াডাঙ্গায় আসার কথা রয়েছে। ওই প্রতিনিধি দলের পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যাবে ওই নারী করোনা আক্রান্ত কিনা।

ওডি/এমএমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড