• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালীতে কাতার প্রবাসী নিজ বাড়ির কোয়ারেন্টাইনে

  নোয়াখালী প্রতিনিধি

১০ মার্চ ২০২০, ১৯:৪৮
নোয়াখালী
নোয়াখালী জেলার ম্যাপ

করোনা আক্রান্ত সন্দেহে নোয়াখালীর হাতিয়া উপজেলার জাহাজমারা ইউনিয়নের কাতার প্রবাসীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে, নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে হঠাৎ করে অসুস্থ হওয়া ২৪ শিক্ষার্থীকে কয়েক ঘণ্টা আইসোলেশনে রাখার পর মঙ্গলবার (১০ মার্চ) বিকালে শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। অসুস্থ শিক্ষার্থীদের নাম পরিচয় জানা যায়নি। তবে তারা সবাই প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী।

জানা যায়, গত ৯ মার্চ সোমবার বিকালে কাতার থেকে বাংলাদেশে আসেন এই প্রবাসী। তিনি কাতারে থাকার সময় ১৫দিন জ্বর ও কাশিতে ভুগেছেন। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আসলে কর্তব্যরত চিকিৎসক তার উপসর্গগুলো দেখে করোনা সন্দেহে তাকে নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ করেন।

হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোহাম্মদ ইউছুফ জানান, সকালে রাতুলের ভগ্নিপতি আব্দুর রহিম তাকে হাসপাতালে নিয়ে আসে। তার জ্বর, গলা ব্যথা, কাশি ও মাথা ব্যথা এসব উপসর্গ দেখে সন্দেহ হলে প্রবাসী এবং তার ভগ্নিপতিকে কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

অপরদিকে, মঙ্গলবার সকালে একলাশপুর ইউনিয়নের আটবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই থেকে তিনজন শিক্ষার্থী জ্বর ও কাশি নিয়ে বিদ্যালয়ে আসে। এর কিছুক্ষণ পর বিদ্যালয়ে পাঠদান চলাকালে আরও কয়েকজনসহ মোট ২৪ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সহযোগিতায় বিদ্যালয়ের বিভিন্ন কক্ষের মধ্যে তাদের আইসোলেশনে রাখার কয়েক ঘণ্টা পর ছেড়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন : চাঁদপুরে ইতালিফেরত রোগীকে হাসপাতালে ভর্তি

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসিম কুমার দাস বলেন, অসুস্থ শিক্ষার্থীদের কয়েক ঘণ্টা আইসোলেশনে রাখা হয়েছিল। বেশিরভাগ শিক্ষার্থীর শরীরে জ্বর রয়েছে। অসুস্থ শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদের পরিবারের সদস্যদের কিছু দিক নির্দেশনা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আবহাওয়া পরিবর্তন বা গণহিস্টিরিয়ার (আতঙ্ক জনিত রোগ) কারণে তারা অসুস্থ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড