• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধামরাইয়ে গাছচাপায় ৫ জন নিহতের ঘটনায় দুই ভাই গ্রেপ্তার

  সাভার প্রতিনিধি, ঢাকা

১০ মার্চ ২০২০, ১৯:২০
গ্রেপ্তার
নিহতদের পরিবারের পক্ষ থেকে থানায় দায়ের করা মামলার প্রেক্ষিতে ওই দুই ভাইকে গ্রেপ্তার করা হয় (ছবি : প্রতীকী)

ঢাকার ধামরাইয়ে সড়কে যাত্রীবাহী ইজিবাইকের ওপর গাছ পড়ে ৫ জন নিহতের ঘটনায় থানায় দায়ের করা মামলায় দুই ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা এই তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তাররা হলেন- বালিয়া ইউনিয়নের সুত্রাপুর গ্রামের মৃত শমেজ উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম ও সোনা মিয়া। তারা ওই সড়কের গাছ কাটার ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মী।

এর আগে সোমবার (৯ মার্চ) দুপুরে ধামরাইয়ের কাওয়ালীপাড়া-বালিয়া আঞ্চলিক সড়কের মাদারপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ওইদিন দুপুরে হতাহতরা ধামরাইয়ের বালিয়া ইউনিয়ন পরিষদে বয়স্ক ভাতা নিয়ে ইজিবাইকযোগে বাড়ি ফিরছিলেন। একই সময় কাওয়ালীপাড়া-বালিয়া আঞ্চলিক সড়কের মাদারপুর এলাকায় সড়কের দুই পাশের গাছ কাটার কাজ চলছিল। ইজিবাইকটি ওই এলাকায় পৌঁছালে দুর্ঘটনাবশত একটি গাছ ইজিবাইকের ওপর পড়ে যায়। এতে সাতজন গুরুতর আহত হয়।

পরে স্থানীয়রা ছুটে এসে হতাহতদের উদ্ধারকালে নারীসহ পাঁচজনকে মৃত অবস্থায় পায়। সবশেষে আহতদের উদ্ধার করে কাওয়ালীপাড়া জনকল্যাণ হাসপাতালে ভর্তি করা হয়।

ওই ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে রাতে থানায় একটি মামলা করা হয়। পরবর্তীকালে ওই মামলার প্রেক্ষিতে রাতেই উপজেলার সুয়াপুর এলাকায় অভিযান চালিয়ে দুই ভাইকে আটক করে পুলিশ।

এ ব্যাপারে ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা দৈনিক অধিকারকে বলেন, গাছ পড়ে পাঁচজন নিহতের ঘটনায় ঠিকাদার প্রতিষ্ঠানের ৭ জনকে আসামি করে নিহতদের পরিবারের পক্ষ থেকে সোমবার রাতে মামলা করা হয়। পরে ওই মামলার প্রেক্ষিতে অভিযান চালিয়ে ২ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ সময় বাকিদের ধরতে পুলিশি অভিযান চালানো হচ্ছে বলেও জানিয়েছেন ধামরাই থানার এই কর্মকর্তা।

আরও পড়ুন : গোপালগঞ্জে বাস-ট্রাকের সংঘর্ষে শিক্ষিকার হাত বিচ্ছিন্ন, আহত ১৫

এ দিকে, বিষয়টিতে ধামরাই উপজেলা বন কর্মকর্তা মো. মুজিবুর রহমান বলেন, ‘সড়ক বর্ধিতকরণের জন্য রাস্তার দুই পাশের বড় গাছ কেটে ফেলার টেন্ডার দেওয়া হয়েছে। সেখানে কোনো ক্ষয়ক্ষতি বা দুর্ঘটনা ঘটলে এর দায়-দায়িত্ব ঠিকাদার প্রতিষ্ঠানকেই বহন করতে হবে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড