• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাভারে পৌর মেয়রের বাসায় লুট ও হত্যাচেষ্টার অভিযোগ

  সাভার প্রতিনিধি, ঢাকা

১০ মার্চ ২০২০, ১৫:৪৪
পৌর মেয়র
লুটপাট করার পর এলোমেলো পৌর মেয়রের বাসা (ছবি : দৈনিক অধিকার)

ঢাকার সাভারে পৌর মেয়রের বাসা থেকে ২০ থেকে ২৫ ভরি স্বর্ণালংকার ও নগদ টাকা লুটপাটের ঘটনা ঘটেছে। তবে বিষয়টিকে নিছক চুরি কিংবা ডাকাতি নয় উল্লেখ করে তাকে হত্যাচেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ পৌর মেয়র আব্দুল গণির।

তবে পুলিশের দাবি, প্রাথমিক তদন্তে বোঝা যাচ্ছে পৌর মেয়রের বাসায় চুরির ঘটনা ঘটেছে।

সোমবার (৯ মার্চ) দিবাগত গভীর রাতে সাভারের ব্যাংক কলোনি এলাকায় পৌর মেয়রের নিজ বাসায় এই ঘটনা ঘটে।

মেয়র আব্দুল গণি বলেন, পাঁচ তলা বাড়ির দ্বিতীয় তলায় আব্দুল গণি ও তার স্ত্রী, নিচ তলায় ছেলের পরিবারসহ বসবাস করে আসছেন। সোমবার রাতে ঢাকা থেকে দেরি করে ফিরে তার শয়নকক্ষে না গিয়ে পাশের আরেকটি কক্ষে স্ত্রীকে নিয়ে টিভি দেখছিলেন। পরে রাত গভীর হয়ে গেলে তারা ওই কক্ষেই ঘুমিয়ে পড়েন। এরপর গভীর রাতে ভবনের চার তলা ও দ্বিতীয় তলার জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে দুষ্কৃতিকারীরা।

এ সময় দ্বিতীয় তলার তালাবদ্ধ ওই কক্ষে তাকে না পেয়ে লুটপাট চালানো হয়। একই সময় চার তলার আরও একটি কক্ষে লুটপাট করে তারা। পরে বাসায় থাকা ২০ থেকে ২৫ ভরি স্বর্ণ ও নগদ ২ লক্ষাধিক টাকা লুট করে বাইরে থেকে সব কক্ষের সিটকিনি আটকে পালিয়ে যায় দুষ্কৃতিকারীরা।

তবে পৌর মেয়র অভিযোগ করে আরও বলেন, চুরি কিংবা ডাকাতির উদ্দেশ্যে নয় রাজনৈতিক প্রতিহিংসা থেকেই তাকে হত্যাচেষ্টা করার জন্য এ হামলা চালায় দুষ্কৃতিকারীরা। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে তাদের আটকের দাবি জানান তিনি।

পৌর মেয়রের বাসায় দুষ্কৃতিকারীদের অনুপ্রবেশের বিষয়টি উদ্বেগ ও দুঃখজনক উল্লেখ করে এ ঘটনায় দোষীদের দ্রুত আটক করার দাবি জানান সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

আরও পড়ুন : নরসিংদীতে ইয়াবাসহ ২ মাদক কারবারি গ্রেপ্তার

সাভার মডেল থানার ওসি এ এফ এম সায়েদ জানান, পৌর মেয়রের বাসভবন ঘেঁষে থাকা আরেকটি বহুতল ভবন ব্যবহার করে জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করেছে অপরাধীরা। দ্বিতীয় ও চতুর্থ তলার কক্ষ থেকে স্বর্ণালংকার ও নগদ টাকা চুরি করা হয়েছে। তবে মেয়রকে হত্যাচেষ্টা করা হয়েছে কি না সে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় অভিযোগ পেলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড