• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সিগঞ্জে ৩ একর জমিতে পপি চাষ ইউপি সদস্যদের 

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

০৯ মার্চ ২০২০, ১১:০৮
মুন্সিগঞ্জ
পপি চাষ (ছবি : দৈনিক অধিকার)

মুন্সিগঞ্জ সদর উপজেলার বাংলাবাজার ইউনিয়নের চরবানিয়াল এলাকায় প্রায় তিন একর জমিতে পপি (আফিম) চাষের অভিযোগ উঠেছে তিন ইউপি সদস্যের বিরুদ্ধে।

ভ্রাম্যমাণ আদালত পপি খেতের কোনো মালিককে না পেয়ে আলামত হিসেবে কিছু গাছ জব্দ করেছেন।

তবে পপি চাষ করার সঙ্গে তিন ইউপি সদস্য জড়িত বলে জানা যায়। তারা হলেন- বাংলাবাজার ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মিজানুর রহমান, ৯ নম্বর ওয়ার্ডের সদস্য খোরশেদ মাঝি ও মোল্লাকান্দি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বপন দেওয়ান। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (৮ মার্চ) দুপুরে সহকারী কমিশনার (ভূমি) শেখ মেজবাহ-উল-সাবেরিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় বিপুল পরিমাণ আলামত জব্দ করা হয়। এ ঘটনায় ওই তিন ইউপি সদস্যের নাম প্রকাশ হয়ে যায়।

সহকারী কমিশনার (ভূমি) শেখ মেজবাহ-উল-সাবেরিন বলেন, পপি চাষ করার সঙ্গে তিন ইউপি সদস্য সম্পৃক্ত।

তিনি আরও জানান, খবর পেয়ে আমরা যখন চরবানিয়ালে যাই। সেখানে গিয়ে বিস্তীর্ণ এলাকায় পপি খেত দেখতে পাই। কিন্তু খেতের কোনো মালিককে পাওয়া যায়নি আর ক্ষেতের ফসল আগেই নষ্ট করে জড়িতরা পালিয়েছে। সেগুলো ব্যবহার উপযোগী নয়। আলামত হিসেবে আমরা কিছু পপি গাছ জব্দ করেছি। যেহেতু পাঁচ কেজি পরিমাণের চেয়ে বেশি তাই এটি এখন আর ভ্রাম্যমাণ আদালতের এখতিয়ারে নেই। পুলিশকে জড়িতদের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : চট্টগ্রামের ২ স্কুল কোয়ারেন্টাইনের জন্য প্রস্তুত হচ্ছে

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান জানান, মামলা রুজু করার প্রক্রিয়া চলমান। এ ছাড়া জড়িতদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম অভিযান পরিচালনা শুরু করেছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড