• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হবিগঞ্জের ৯ উপজেলার ৫টিতেই নারী ইউএনও

  মো. ছানু মিয়া, হবিগঞ্জ প্রতিনিধি

০৯ মার্চ ২০২০, ০৮:৫৩
হবিগঞ্জ
নারী ইউএনও (ছবি : সংগৃহীত)

হবিগঞ্জের ৯ উপজেলার মধ্যে ৫ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করছেন নারী। নারীর ক্ষমতায়নের এ যেন এক উজ্জ্বল দৃষ্টান্ত। এছাড়াও জেলা প্রশাসনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন আরও ৬ নারী। হবিগঞ্জ জেলায় এই প্রথম সর্বোচ্চ সংখ্যক নারী কর্মকর্তা প্রশাসনের উচ্চ পদে দায়িত্ব পালন করছেন। তাদের প্রশংসনীয় কর্মকাণ্ড ও দায়িত্বশীলতা জেলাবাসীর নজর কেড়েছে।

খোঁজ নিয়ে দেখা গেছে, উপজেলা প্রশাসনের মধ্যে আজমিরিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাঈমা খন্দকার, লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা কর্মকার (ভারপ্রাপ্ত), মাধবপুর উপজেলায় তাসনুভা নাসতারান, শায়েস্তাগঞ্জ উপজেলায় সুমী আক্তার ও বাহুবল উপজেলায় স্নিগ্ধা তালুকদার দায়িত্ব পালন করছেন। 

আরও পড়ুন : দিনাজপুরে সড়কে প্রাণ গেল শিক্ষকের

এছাড়াও জেলা প্রশাসনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে ইসরাত, নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা লিসা, রাসনা শারমিন মিতি ও আমেনা খাতুনসহ ৬ নারী দায়িত্ব পালন করছেন। মোবাইল কোর্ট পরিচালনা থেকে শুরু করে প্রশাসনের সকল কর্মকাণ্ড অত্যন্ত যত্নের সঙ্গে পালন করছেন তারা। পুরুষদের সঙ্গে তাল মিলিয়ে উপজেলা পরিচালনার দায়িত্ব পালনে সক্ষমতার পরিচয় দিয়েছেন এই নারী কর্মকর্তারা। বিশেষ করে বিভিন্ন জাতীয় দিবসে প্রশাসনের নারী কর্মকর্তাদের মনোমুগ্ধকর আয়োজন আকৃষ্ট করে জেলাবাসীকে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড