• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় অতিরিক্ত জর্দা খেয়ে শিশুর মৃত্যু 

  পাবনা প্রতিনিধি

০৮ মার্চ ২০২০, ১০:৩১
পাবনা
শিশুর মৃত্যু (ছবি : দৈনিক অধিকার)

পাবনার ভাঙ্গুড়ায় একটি কোম্পানির উৎপাদিত জর্দা খেয়ে ইমরান হোসেন (১০) নামে এক স্কুলছাত্র মারা গেছে। শনিবার (৭ মার্চ) বিকালে সে নিজ বাড়িতে মারা যায়।

ইমরান উপজেলার খানমরিচ ইউনিয়নের মহিষবাতান গ্রামের আব্দুল মান্নানের ছেলে ও নুন্দীমরিচ প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

নিহতের স্বজনরা জানান, ইমরানের মা ও বাবা নিয়মিত জর্দা ও পান খান। মা-বাবার সঙ্গে একপর্যায়ে ইমরান নিজেও জর্দা খেতে শেখে। এতে জর্দায় আসক্ত হয়ে গত কয়েক মাস ধরে সে বাড়িতে রাখা জর্দা খেত। এ অবস্থায় শনিবার বিকালে ইমরান স্কুল থেকে বাড়ি ফিরে এসে জর্দা খায়। কিন্তু খাওয়ার পরিমাণটা বেশি হওয়ায় সে মাথা ঘুরে পড়ে যায়। তখন বাড়ির লোকজন তার মাথায় পানি ঢেলে সুস্থ করার চেষ্টা করেন। কিন্তু অল্প সময়ের মধ্যেই সে মারা যায়।

ইমরানের নিকটাত্মীয় হেলাল খান বলেন, মা-বাবার সঙ্গে ইমরান পান ও জর্দা খাওয়া শিখেছিল। একপর্যায়ে ইমরান জর্দার নেশায় প্রচণ্ড আসক্ত হয়ে পড়ে। এ আসক্ততা থেকে শনিবার সে বেশি পরিমাণে জর্দা খেয়ে ফেলে। এতে সে মারা যায়।

মহিষবাতান গ্রামের ইউপি সদস্য আব্দুল হামিদ কালু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিবারের সদস্যদের অসচেতনতার কারণে ইমরান জর্দায় আসক্ত হয়ে পড়ে। পরে এই জর্দা খেয়ে তাকে মরতে হলো।

আরও পড়ুন : এক মণ গাঁজাসহ ধরা খেল দুই মাদক কারবারি

এ দিকে ইমরান মারা যাওয়ার পর থেকেই ওই বাড়িতে ও গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড