• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাটহাজারীতে আবারও অবৈধ কাঠ জব্দ

  হাটহাজারী প্রতিনিধি, চট্টগ্রাম

০৭ মার্চ ২০২০, ১০:১৯
চট্টগ্রাম
কাঠ জব্দ (ছবি : দৈনিক অধিকার)

সরকারি পাহাড়ের গাছ কাটা বন্ধ করতে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

শুক্রবার (৬ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর রেলক্রসিং এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রায় ৩ হাজার ঘনফুট সরকারি পাহাড়ি গাছ জব্দ করেছেন উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

এর আগে গত ৪ মার্চ দিবাগত রাতে হাটহাজারী উপজেলার আদর্শগ্রাম পাহাড়ের পাদদেশে অভিযান চালিয়ে প্রায় তিনশত ঘনফুট পাহাড়ি গাছ জব্দ করেন তিনি।

অভিযানে সহযোগিতা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, মডেল থানার পুলিশ এবং হাটহাজারী বন বিভাগের কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুন : রাজশাহীতে বরযাত্রীবাহী নৌকাডুবি, ৩ জনের মৃত্যু

এ ব্যাপারে ইউএনও রুহুল আমীন দৈনিক অধিকারকে বলেন, স্থানীয় একটি চক্র দীর্ঘদিন দিন ধরে বিশ্ববিদ্যালয়ের পেছনে এক কিলোমিটার ভেতরে এবং আশেপাশের গাছ কেটে ইটভাটায় বিক্রি করছে। ইতোপূর্বে এ বিষয়ে গণমাধ্যমেও বেশ লেখালিখি হয়েছে। গোপন সংবাদ পেয়ে রেলক্রসিং এলাকায় অভিযান চালিয়ে প্রায় তিন হাজার ঘনফুট পাহাড়ি গাছ জব্দ করা হয়। তবে অভিযানে গাছের মালিককে পাওয়া যায়নি। এই অভিযান অব্যাহত থাকবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড