• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাল দখল করে দোকান নির্মাণের অভিযোগ

  বরিশাল প্রতিনিধি

০৬ মার্চ ২০২০, ১৯:৩৩
দোকান নির্মাণ
দোকানঘর নির্মাণ (ছবি : দৈনিক অধিকার)

বরিশালের আগৈলঝাড়ায় খাল দখল করে দোকানঘর নির্মাণের অভিযোগ উঠেছে হাবিব খলিফা নামে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। এর ফলে ওই খাল দিয়ে পানিপ্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে।

শুক্রবার (৬ মার্চ) উপজেলা প্রশাসন অবৈধ দোকানঘর উচ্ছেদে গিয়েও অজ্ঞাত কারণে খালি হাতে ফিরে এসেছে।

জানা গেছে, আগৈলঝাড়া-গৌরনদী আঞ্চলিক মহাসড়কের গৈলার নীমতলা নামক স্থানে শুক্রবার দুপুরে সরকারি খাল দখল করে দোকানঘর নির্মাণকাজ শুরু করে স্থানীয় প্রভাবশালী কামাল বেপারী। এতে খালের স্বাভাবিক পানিপ্রবাহ বাধাগ্রস্ত হয়। ফলে চলতি বোরো মৌসুমের পানি সেচের জন্য বিপাকে পড়বে কৃষক।

স্থানীয় সূত্র মতে, সম্প্রতি দক্ষিণ শিহিপাশা গ্রামের কামাল বেপারীর কাছ থেকে নীমতলা এলাকার মৃত হাশেম আলী খলিফার ছেলে হ্যাচারি মালিক হাবিব খলিফা দেড় লাখ টাকায় মহাসড়কের পাশে খাল পাড়ের ১২ হাত বাই ১৫ হাত জায়গা ক্রয় করে। ওই জায়গায় শুক্রবার দুপুরে খাল দখল করে দোকানঘর নির্মাণ শুরু করে।

স্থানীয়দের মাধ্যমে অবৈধভাবে খাল দখল করে দোকান নির্মাণের খবর দিলে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম দোকান নির্মাণকাজ বন্ধ করতে লোক পাঠান। কিন্তু রহস্যজনক কারণে নির্মাণকাজ বন্ধ না করেই ফিরে যা‍য় প্রশাসনের লোকজন।

আরও পড়ুন : গাইবান্ধায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) চৌধুরী রওশন ইসলাম বলেন, সরকারি খাল দখল করে দোকানঘর নির্মাণের খবর পেয়ে তিনি নির্মাণকাজ বন্ধ করতে লোক পাঠিয়েছিলেন। কিন্তু কি কারণে নির্মাণকাজ বন্ধ হয়নি তা খতিয়ে দেখা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড