• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপালগঞ্জে মোদীর সফর ঠেকাতে বিক্ষোভ

  গোপালগঞ্জ প্রতিনিধি

০৬ মার্চ ২০২০, ১৭:৪২
বিক্ষোভ মিছিল
মোদীর সফর ঠেকাতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল (ছবি : দৈনিক অধিকার)

দিল্লিতে মুসলিম সম্প্রদায়ের ওপর হামলা-নির্যাতন ও মসজিদে অগ্নিসংযোগের প্রতিবাদের পাশাপাশি মুজিববর্ষে মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে গোপালগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ মার্চ) ইসলামী আন্দোলন বাংলাদেশের গোপালগঞ্জ জেলা শাখার উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

এ উপলক্ষে জুমআর নামাজের পর দুপুর আড়াইটার দিকে স্থানীয় লঞ্চঘাট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে সেখানে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি আলহাজ তাজুল ইসলাম মোল্যা, জেনারেল সেক্রেটারি মাওলানা তসলিম হুসাইন, মো. আল-অমিন মোল্যা, মাওলানা আতাউর রহমান, শ্রমিক আন্দোলনের সভাপতি মাওলানা নূর ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বাংলাদেশে আমন্ত্রণের বিরোধিতা করে বলেন, নরেন্দ্র মোদীকে দেওয়া দাওয়াত বাতিল করতে হবে। অন্যথায় ধর্মপ্রাণ মুসলমানরা তাকে প্রতিহত করবে।

আরও পড়ুন : কুলাউড়ায় মোদীর সফরবিরোধী বিক্ষোভ

উল্লেখ্য, আগামী ১৭ মার্চ থেকে বছরব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন শুরু হচ্ছে। ওই দিনের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৫ মার্চ) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক এই অনুষ্ঠানে মোদীর বাংলাদেশ সফরের বিষয়টি নিশ্চিত করা হয়। এই সফরের মধ্য দিয়ে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় আলোচনা হওয়ার কথা রয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড