• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘লবণ শিল্প বাঁচলে দেশ বাঁচবে’

  কক্সবাজার প্রতিনিধি

০৬ মার্চ ২০২০, ১৫:০৭
মো. কামাল হোসেন
কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন (ছবি : দৈনিক অধিকার)

বিদেশ থেকে অবৈধভাবে লবণ আমদানি বন্ধে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন। এছাড়া মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য এবং প্রান্তিক পর্যায়ে প্রকৃত চাষিদের লবণের ন্যায্য মূল্যপ্রাপ্তি নিশ্চিতকরণেরও আহ্বান জানান তিনি।

শুক্রবার (৬ মার্চ) ওসেন প্যারাডাইজ হোটেলে মুজিবশতবর্ষে লবণ ক্রয় উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ অনুরোধ করেন।

মোল্লা সল্টের চেয়ারম্যান মিজানুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।

মোল্লা সল্টের আয়োজনে মুজিবশতবর্ষ লবণ ক্রয় উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. কামাল হোসেন আরও বলেন, কোনো সিন্ডিকেটের হাতে যেন লবণ শিল্প তুলে দেওয়া না হয়। কারণ, লবণ শিল্প বেঁচে থাকলে দেশ বাঁচবে। লবণের ন্যায্য মূল্য নিশ্চিত ও চাষিদের উৎসাহ যোগাতে সরকারের পক্ষ থেকে ‘বাফার স্টক’ গড়ে তোলা দরকার। বিদেশ থেকে অবৈধপথে আমদানি বন্ধ করতে হবে বলেও জানান এ জেলা প্রশাসক।

অনুষ্ঠানে লবণ ব্যবসায়ী চট্টগ্রামের বাঁশখালির আবু আহমেদ, মহেশখালীর আবদুল মালেক, চকরিয়ার বদরখালীর সরওয়ার আলম, ডুলাহাজারার হাজি ইয়াকুব আলী, খুটাখালীর শফিকুর রহমানকে মোল্লা সল্টের পক্ষে লবণ ক্রয়ের অগ্রিম চেক তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : ব্রিজের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আশেক উল্লাহ রফিক এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি, বিসিকের চেয়ারম্যান মোস্তাক হাসান ও শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. সেলিম উদ্দিন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড