• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে বাজার ইজারা পেতে বণিক সমিতি কার্যালয় ভাঙচুর

  লক্ষ্মীপুর প্রতিনিধি

০৬ মার্চ ২০২০, ১২:৫৭
বণিক সমিতি কার্যালয় ভাঙচুর
ভাঙচুরের পর এলোমেলো অবস্থায় পড়ে আছে চেয়ার (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী বাজার বণিক সমিতি কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরে বাজার ইজারা নিয়ে স্থানীয় এক আওয়ামী লীগ নেতা ও ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে দ্বন্দ্বের জেরে এ ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা বণিক সমিতির সংগৃহীত বাজার ইজারা ফরম ও নগদ ২ লাখ ২৩ হাজার টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন রুবেল পাটওয়ারী ও তার অনুসারী চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আবু তালেবকে দায়ী করেছেন মান্দারী বাজার বণিক সমিতির সভাপতি সামছুদ্দিন সাজু।

এ দিকে, তাৎক্ষণিকভাবে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে মান্দারী বাজারে বিক্ষোভ মিছিল করেছেন বণিক সমিতির নেতৃবৃন্দ ও স্থানীয় ব্যবসায়ীরা। এ সময় হামলাকারীদের সন্ত্রাসী আখ্যায়িত করে বিভিন্ন স্লোগান তোলা হয় এবং তাদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়। এর আগে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দীন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার মান্দারী বাজার বণিক সমিতি কার্যালয়ে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে ব্যবসায়ী নেতৃবৃন্দের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এটি মূলত বাজার ইজারা সমন্বয় বৈঠক। এ বৈঠকে দুই পক্ষের দাবি-দাওয়া নিয়ে বাকবিতণ্ডা হয়।

একপর্যায়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা সোহরাব হোসেন রুবেল পাটওয়ারী ও ছাত্রলীগ নেতা আবু তালেব উত্তেজনা দেখায়। পরে অনুসারীদের নিয়ে তারা বণিক সমিতি কার্যালয়ের কম্পিউটার, চেয়ার-টেবিলসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে। এতে বাধা দিতে গিয়ে বণিক সমিতির সভাপতি সামছুদ্দিন সাজু ও সাধারণ সম্পাদক আলতাফ হোসেনসহ কয়েকজন আহত হন। পরে তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

মান্দারী বাজার বণিক সমিতির সভাপতি সামছুদ্দিন সাজু বলেন, রুবেল ও তালেব পরিকল্পিতভাবে বৈঠক পণ্ড করার পর তাদের বাহিনীর সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে বণিক সমিতি কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় তারা বণিক সমিতির সংগৃহীত বাজার ইজারার দরপত্র ফরম ও নগদ ২ লক্ষাধিক টাকা ছিনিয়ে নেয়। আমরা এই সন্ত্রাসীদের শাস্তি দাবি করছি।

এ দিকে অভিযোগের বিষয়ে জানতে মোবাইলে একাধিকবার চেষ্টা করেও সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন রুবেল পাটওয়ারীর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

তবে চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আবু তালেব জানান, মান্দারী বাজার ইজারা পেতে আমরা ১৮টি ফরম সংগ্রহ করেছি। মান্দারী বাজার বণিক সমিতি একটি ফরম সংগ্রহ করে। সকালে ওই ফরমের বিষয়ে কথা বলতে গেলে বণিক সমিতি ফরমের বিনিময়ে আমাদের কাছে ২০ লাখ টাকা দাবি করে। এ নিয়ে তাদের সঙ্গে একটু বাকবিতণ্ডা হয়েছে। তবে কোনো হামলার ঘটনা ঘটেনি। উত্তেজিত লোকজন কয়েকটি চেয়ার ভাঙচুর করেছে। টাকা এবং ইজারার ফরম ছিনিয়ে নেওয়ার বিষয়টি সাজানো বলে দাবি করেন তিনি।

চন্দ্রগঞ্জ থানার ওসি জসীম উদ্দীন বলেন, বাজার ইজারা নিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সমন্বয় বৈঠকটিতে বাকবিতণ্ডার একপর্যায়ে ঘটনাটি ঘটে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন এই কর্মকর্তা।

আরও পড়ুন : ভালুকায় ইটিপি ব্যবহারকারী শিল্প কারখানা কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময়

উল্লেখ্য, আগামী এক বছরের জন্য লক্ষ্মীপুর সদর উপজেলার ৬০টি বাজার ইজারা প্রদান করতে গত সোমবার দরপত্র আহ্বান জানিয়েছিল স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার দুপুর ২টা পর্যন্ত দরপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড